শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ডাকাতদের পিকআপ চাপায় বৃদ্ধের মৃত্যু 

লক্ষ্মীপুরে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে স্বর্ণের দোকান লুট

আপডেট : ০৮ জুন ২০২৩, ০০:৫৬

লক্ষ্মীপুর শহরের সামাদ মোড় এলাকায় এলোপাতাড়ি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক তৈরি করে একটি স্বর্ণের দোকান লুট করেছে দুর্বৃত্তরা। বুধবার রাত সাড়ে ৮টার দিকে এলাকার আর কে শিল্পালয়ে এ লুটের ঘটনা ঘটে। যাবার সময় ডাকাতদলের গাড়ি চাপায় এক বৃদ্ধ পথচারী নিহত হয়েছে। 

জানা গেছে, ঘটনার সময় দুর্বৃত্তরা ওই শিল্পালয় দোকান মালিক অপু কর্মকারকে কুপিয়ে আহত করে। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে ঢাকায় প্রেরণ করেন। ঘটনার পরপরই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ ঘটনাস্থলে ছিল। ঘটনাস্থল ও আশপাশ এলাকা থেকে বেশ কিছু ককটেল উদ্ধার করেছে পুলিশ। ডাকাতির ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। তাদের নাম পরিচয় জানা যায়নি। তবে দুর্বৃত্তরা কী পরিমাণ স্বর্ণ লুট করে নিয়ে গেছে, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।  

এদিকে দুর্বৃত্তরা লুট করে পালিয়ে যাবার সময় ঢাকা-রায়পুর মহাসড়কের ইটেরপুল এলাকায় তাদের পিকআপ গাড়ি দুর্ঘটনার শিকার হয়। এ সময় তাদের গাড়ি চাপায় সফি উল্যা (৬০) নামে এক পথচারী মারা গেছেন। মৃতদেহ সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ সময় আহত হয়েছেন ইসমাইল হোসেন (৫৫) নামে আরো একজন। তাকেও ঢাকায় প্রেরণ করা হয়েছে। ঘটনাস্থল থেকে স্থানীয় জনতা দুইজনকে আটক করেছে। তারা ডাকাতির ঘটনার সাথে জড়িত ছিল বলে জানিয়েছে পুলিশ। তাদেরকে সদর থানা হেফাজতে রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শী বাজারের ব্যবসায়ীরা জানান, সন্ধ্যায় একটি পিকআপ ভ্যানে করে ৮-১০ জন অস্ত্রধারী দুর্বৃত্ত এসে এলোপাতাড়ি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ককটেলের ধোঁয়ায় অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে গোটা এলাকা। পরে দুর্বৃত্তরা আর কে শিল্পালয়ে ঢুকে স্বর্ণালংকার লুট করে অল্প সময়ের মধ্যেই পিকআপ ভ্যান যোগে পালিয়ে যায়। ঘটনার সময় দোকান মালিক অপু কর্মকারকে কুপিয়ে জখম করে যায় দুর্বৃত্তরা। পরে ডাকাতদল পিকআপ ভ্যান যোগে  দ্রুতগতিতে পালিয়ে যাবার সময় ঢাকা-রায়পুর মহাসড়কের ইটেরপুল এলাকায় তাদের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে যায়। এ সময় সেখানে থাকা সফি উল্যা নামে একজন পথচারী নিহত হয়েছে। তিনি পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম লক্ষ্মীপুর এলাকার মৃত মফিজ উল্যার ছেলে। তিনি রাস্তা নির্মাণের শ্রমিক ছিলেন। তার সাথে আহত হয়েছে ইসমাইল হোসেন (৫৫)। সে একই এলাকার মনু মিয়ার ছেলে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর-সার্কেল) সোহেল রানা বলেন, এ ঘটনায় পুলিশ কাজ করে যাচ্ছে। দুইজনকে আটক করা হয়েছে। তাদের গাড়ি পালিয়ে যাবার সময় দুর্ঘটনায় পড়ে একজন পথচারী মারা গেছে।

ইত্তেফাক/ইআ