শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

স্মিথ-হেডের সেঞ্চুরিতে বড় সংগ্রহ অস্ট্রেলিয়ার

আপডেট : ০৮ জুন ২০২৩, ১৯:২৬

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিজেদের প্রথম ইনিংসে ৪৬৯ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। ফাইনালের প্রথম দিনে ট্রাভিজ হেড ও স্টিভেন স্মিথের ব্যাটে ভর করে ৩ উইকেটে ৩২৭ রান করেছিল অজিরা।

টস হেরে ব্যাট করতে নেমে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় অজিরা। দলীয় ২ রানে প্রথম উইকেট হারায় তারা। রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান ওপেনার উসমান খাজা।  খাজার বিদায়ের পর ক্রিজে আসেন মার্নাস লেবুশানে। এরপর ওয়ার্নারকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন লেবুশানে। দ্বিতীয় উইকেট জুটিতে ৭১ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার।

তবে দলীয় ৭২ রানে ৬০ বলে ৪৩ রান করে আউট হন ওয়ার্নার। এরপর ক্রিজে আসেন স্টিভেন স্মিথ। তবে দলীয় ৭৬ রানে সাজঘরে ফিরে যান লেবুশানে। এরপর  ক্রিজে আসা ট্রাভিজ হেডকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন স্মিথ। ভারতীয় বোলারদের আর কোন সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন এই দুই অজি ব্যাটার। 

স্মিথ দেখেশুনে খেললেও দ্রুত গতিতে রান তুলতে থাকেন হেড। দুজনই দেখা পান শতকের। দলীয় ৩৬১ রানে হেড আউট হলে ২৮৫ রানের জুটি ভাঙে। ১৭৪ বলে ১৬৩ রানের অনবদ্য ইনিংস খেলে সাজঘরে ফিরে যান হেড। এরপর দ্রুতই বেশ কয়েকটি উইকেট হারায় অজিরা। ২৬৮ বলে ১২১ রান করে ফিরে যান স্মিথ।

এরপর অ্যালেক্স ক্যারি কিছুটা প্রতিরোধ করে। তবে শেষ পর্যন্ত ৪৬৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। অ্যালেক্স ক্যারি ৬৯ বলে ৪৮ রান করেন। ভারতের পক্ষে মোহাম্মদ সিরাজ ৪টি ও শামি-শার্দুল নেন ২টি করে উইকেট।    

ইত্তেফাক/জেডএইচ