বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এবার ‘সীতা’ হচ্ছেন ‘গাঙ্গুবাঈ’!

আপডেট : ০৯ জুন ২০২৩, ০৭:২৮

অনেকদিন ধরেই আলোচনায় রয়েছে নির্মাতা নীতেশ তিওয়ারির নতুন সিনেমা ‘রামায়ণ’। তবে ভারতীয় মহাকাব্য রামায়ণ অবলম্বনে নির্মিতব্য এই সিনেমাটি ঘোষণার মাঝেই বন্দি রয়েছে। সিনেমাটি ফ্লোরে না গড়ানোর কারণ হিসেবে চরিত্রের জন্য মানানসই অভিনেতা-অভিনেত্রী না পাওয়ার কথা গণমাধ্যমে জানান নির্মাতা। 

যদিও প্রাথমিকভাবে শোনা গিয়েছিল, নিজের ছবির জন্য রণবীর কাপুরকে রামচন্দ্র এবং তার বিপরীতে দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবীকে সীতার চরিত্রে পছন্দ করেছেন পরিচালক নীতেশ তিওয়ারি। কিন্তু সেই খবরটিও গুঞ্জনের ভেতরই সীমাবদ্ধ থেকেছে।

অন্যদিকে মুক্তির মিছিলে রয়েছে রামায়ণের গল্প অবলম্বনে নির্মিত বহু প্রতীক্ষিত ছবি ‘আদিপুরুষ’। দক্ষিণী তারকা প্রভাস ও বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন অভিনীত এই ছবি মুক্তি পেতে চলেছে আগামী ১৬ জুন। ‘আদিপুরুষ’ নিয়ে চর্চার মাঝেই শোনা গিয়েছিল, রামায়ণের গল্প নিয়ে ছবি করার ভাবনা নাকি আপাতত দূরেই সরিয়ে রাখছেন নীতেশ তিওয়ারি। তবে এবার সকল জল্পনা-কল্পনার অবসান ঘটছে। সীতা চরিত্রের জন্য অভিনেত্রী খুঁজে পেয়েছেন নির্মাতা। 

জানা গেছে, রণবীর কাপুরের বিপরীতে শেষমেশ আলিয়া ভাটকেই চূড়ান্ত করেছেন তেওয়ারি। গত বুধবার নীতেশ তিওয়ারির সঙ্গে সাক্ষাৎ করেছেন আলিয়া ভাট। তারপর থেকেই ভারতীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হচ্ছে, রণবীর কাপুরের বিপরীতে আলিয়াকেই নাকি সীতার চরিত্রে চূড়ান্ত করেছেন নির্মাতারা। যদিও এখনও পর্যন্ত তা নিয়ে কোনো ঘোষণা করা হয়নি ছবির পরিচালক ও প্রযোজকের তরফে। 

অন্যদিকে, রাবণের চরিত্রে ঋত্বিক রোশনের নাম শোনা গেলেও সেই চরিত্রে ‘কেজিএফ’ খ্যাত দক্ষিণী তারকা যশকে চূড়ান্ত করা হয়েছে। সব ঠিক থাকলে চলতি বছরের ডিসেম্বর মাসে বা আগামী বছর জানুয়ারি মাস থেকেই শুরু হয়ে যাবে সিনেমাটির শুটিং। এই মুহূর্তে সিনেমাটির জন্য প্রস্তুতি নিতে ব্যস্ত অভিনেতারা। অন্যদিকে ‘বাওয়াল’ ছবির কাজ শেষ করে রামায়ণের চিত্রনাট্যে মন দেবেন পরিচালক নীতেশ তিওয়ারি।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন