বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

শিশু শিক্ষার্থীকে যৌন নির্যাতনের অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

আপডেট : ১১ জুন ২০২৩, ২১:২৮

নেত্রকোণার পূর্বধলায় তিন শিশু শিক্ষার্থীকে যৌন নির্যাতনের অভিযোগে মো. আবুল কালাম আজাদ (৪৫) নামের এক স্কুল পরিচালককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪, ময়মনসিংহ। শনিবার (১০ জুন) রাত সোয়া দুইটার দিকে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বোকাইনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রোববার (১১ জুন) দুপুরে র‌্যাব-১৪, ময়মনসিংহের অপারেশন ও মিডিয়া অফিসার সিনিয়র সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত আবুল কালাম আজাদ উপজেলার হাপানিয়া গ্রামের মৃত শুক্কুর আলীর ছেলে ও স্থানীয় ফাজিলপুর বাজারে অবস্থিত রাবিয়া মাহমুদ মডেল স্কুলের পরিচালক।

র‌্যাব জানায়, রাবিয়া মাহমুদ মডেল স্কুলের পরিচালক আবুল কালাম আজাদ তার স্কুলের ২য়, ৩য় ও ৫ম শ্রেণির তিন শিশু শিক্ষার্থীকে দীর্ঘদিন ধরে যৌন নির্যাতন ও ধর্ষণের চেষ্টা করছিলেন। এরই মধ্যে দ্বিতীয় শ্রেণির এক শিক্ষার্থী (১০) পরিচালক কালামের সঙ্গে আত্মীয়তার সুবাদে তার বাসায় থাকত। রাতে বিভিন্ন সময় যৌন নির্যাতনের চেষ্টা করতেন পরিচালক কালাম। স্কুল চলার সময় সকালে ও বিকালে স্কুল ছুটির পর কৌশলে ডেকে নিয়ে স্কুলের বাথরুমে এবং তার কক্ষে যৌন নির্যাতন করতেন পরিচালক কালাম। এতে করে ওই শিক্ষার্থীরা স্কুলে যেতে চায় না। স্কুলে যাওয়ার কথা বললে কান্নাকাটি শুরু করে। 

উল্লেখ্য, ভিকটিমের বাবা মারা যাওয়ায় সে তার নানার বাসায় থেকে লেখাপড়া করতো। এরই প্রেক্ষিতে ভিকটিমের নানা মো. আব্দুল বারেক (৫৪) বাদী হয়ে পূর্বধলায় থানায় আসামি আবুল কালাম আজাদ এর বিরুদ্ধে একটি ধর্ষণের চেষ্টা মামলা দায়ের করে। কালাম কর্তৃক আরও দুই স্কুল শিক্ষার্থীকে যৌন হেনস্থার শিকার হয়েছে বলেও জানা যায়।

গ্রেপ্তারকৃত আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে বর্ণিত ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেন। গ্রেপ্তারকৃত আসামিকে পূর্বধলায় থানায় হস্তান্তর করা হয়েছে।

ইত্তেফাক/পিও