বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকা উত্তরের সব কর্মীর ছুটি বাতিল

আপডেট : ০৩ জুলাই ২০২৩, ১৯:৫৭

বর্জ্য ব্যবস্থাপনা ও ডেঙ্গু পরিস্থিতি উন্নয়নে সংশ্লিষ্ট বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। 

সোমবার (৩ জুলাই) নগরভবনে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিকেলে এ সংক্রান্ত অফিস আদেশও জারি করেছে ডিএনসিসি।

অফিস আদেশে বলা হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের জলাবদ্ধতা নিরসন, ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার স্বার্থে ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগ বা শাখা সমূহের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীসহ মাস্টাররোল শ্রমিকদের ছুটি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাতিল করা হলো।

এ বিষয়ে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, বর্ষা মৌসুমে ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়। ডেঙ্গু যাতে শহরে ছড়িয়ে না পড়ে তাই সংশ্লিষ্ট সব কর্মকর্তা ও কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। পাশাপাশি জনগণের সচেতনতা অত্যন্ত জরুরি। বাসার ভিতরে, ছাদে, ও বারান্দায় কোথাও কোনো পাত্রে যেন পানি না জমে সেটি নিশ্চিত করতে হবে।

মেয়র বলেন, টানা ভারী বৃষ্টির কারণে শহরের অনেক জায়গায় পানি জমেছে। দ্রুত জলাবদ্ধতা নিরসন করে জনগণকে স্বস্তি দিতে কর্মীদের সার্বক্ষণিক মাঠে থাকার নির্দেশ দিয়েছি। সংশ্লিষ্টদের ছুটি বাতিল করা হয়েছে। নগরবাসীর প্রতি অনুরোধ পলিথিনসহ অন্যান্য জিনিসপত্র ড্রেনে ফেলবেন না। এগুলো ড্রেনে ফেলায় ড্রেন ব্লক হয়ে পানিপ্রবাহে বাধা সৃষ্টি হয়। সবাই সচেতন হলে কাজটা আমাদের কর্মীদের জন্য সহজ হয়ে যায়।

ইত্তেফাক/এনএ/এমএএম