বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সেন্ট্রাল হাসপাতালের ২ চিকিৎসকের জামিন: ধর্মঘট প্রত্যাহার

আপডেট : ১৮ জুলাই ২০২৩, ১৭:৪৫

নবজাতক ও প্রসূতির মৃত্যুর ঘটনায় সেন্ট্রাল হাসপাতালের গ্রেপ্তারকৃত ২ চিকিৎসক চিকিৎসক ডা. মুনা সাহা ও ডা. শাহজাদী মুস্তার্শিদা সুলতানা জামিন পেয়েছেন। তারা জামিন পাওয়ায় চিকিৎসকদের যে প্রাইভেট চেম্বার ও অস্ত্রপাচার বন্ধের যে কর্মসূচি চলমান ছিল সেটি স্থগিত করা হয়েছে। 

মঙ্গলবার (১৮ জুলাই) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালতে আসামিপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ জামিন চেয়ে শুনানি করেন। শুনানি শেষে আদালত তাদের জামিনের আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ জামিনের তথ্য জানান।

সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের প্রতারণায় মাহবুবা রহমান আঁখি নামের এক প্রসূতি মৃত্যুঝুঁকিতে পড়েছেন বলে ১৪ জুন অভিযোগ করেন তার স্বামী ইয়াকুব আলী। তিনি দাবি করেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় তাদের নবজাতক সন্তানেরও মৃত্যু হয়েছে।

এ ঘটনায় ওইদিনই ধানমন্ডি থানায় ছয়জনের নাম উল্লেখসহ ৫-৬ জনকে অজ্ঞাতনামা আসামি করে ‘অবহেলাজনিত মৃত্যুর’ অভিযোগ এনে মামলা করেন ইয়াকুব আলী। এরপরই ডা. শাহজাদী ও ডা. মুনাকে গ্রেপ্তার করে ধানমন্ডি থানা পুলিশ। পরদিন তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর তাদের জামিন আবেদন করা হলে আদালত নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এদিকে ১৮ জুন দুপুর ১টা ৪৩ মিনিটে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহবুবা রহমান আঁখিও।

এদিকে, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ সোসাইটি অব সার্জেন এর সভাপতি এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম।

ইত্তেফাক/এনএ/এএইচপি