বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ডেঙ্গু রোগীর কোনো বেড খালি নেই মুগদা হাসপাতালে!

আপডেট : ২৬ জুলাই ২০২৩, ১৯:২১

ডেঙ্গু রোগীর চিকিৎসার জন্য জায়গা সংকুলন না হওয়ায় রাজধানীর মুগদা হাসপাতালে আপাতত আর রোগী ভর্তি করা যাচ্ছে না। ডেঙ্গু আক্রান্ত রোগীকে চিকিৎসার জন্য পাশের হাসপাতালে বা মহাখালী ডিএনসিসি হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বুধবার (২৬ জুলাই) দুপুরে এ কথা জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) অধ্যাপক ডা. আহমেদুল কবীর।

ডেঙ্গু রোগীর চিকিৎসায় আড়াই হাজার বেড প্রস্তুত করা আছে জানিয়ে তিনি বলেন, মুগদা হাসপাতালে বেড বাড়ানোর সুযোগ নেই। সেখানে ম্যাক্সিমাম লিমিট ক্রস করে গেছে। অনুগ্রহ করে সবাইকে জানাবেন যে, মুগদা হাসপাতালমুখী যেন না হয়, কারণ ওখানে বেড খালি নেই।

অধ্যাপক ডা. আহমেদুল কবীর বলেন, সবাই যদি এক জায়গায় যায় তাহলে চিকিৎসা কীভাবে হবে। কুর্মিটোলা হাসপাতালে ২৫০ বেডের মধ্যে ৬০ বেড খালি আছে, আমরা আরও ১০০ বেড বাড়াতে বলেছি। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ১৫০ বেড, কুয়েত মৈত্রী হাসপাতালেও আরও ১০০ বেড বৃদ্ধি করতে বলা হয়েছে। আমরা সার্বক্ষণিক হাসপাতালের পরিস্থিতি মনিটরিং করছি। জায়গা বৃদ্ধি করছি, রোগীকে স্থান দেওয়ার চেষ্টা করছি।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে মঙ্গলবার সকাল পর্যন্ত ঢাকার বিভিন্ন হাসপাতালে ৪ হাজার ৬৪৬ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে মুগদা হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২০ জন।
ঢাকার এ হাসপাতালে রোগী বেশি থাকায় তাদের সামলাতে চিকিৎসকরা হিমশিম খাচ্ছেন বলে বিভিন্ন সময় বলে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।

ইত্তেফাক/এনএ/এবি