মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

উত্তর আমেরিকায় সেরা ৩ ‘প্রিয়তমা’

আপডেট : ০৬ আগস্ট ২০২৩, ১৭:১৩

উত্তর আমেরিকার হলগুলোতে আয়ের দিক থেকে তৃতীয় স্থানে থাকা অনম বিশ্বাসের ‘দেবী’ সিনেমাকে টপকে গেল হিমেল আশরাফের ‘প্রিয়তমা’। খবরটি নিশ্চিত করেছেন কানাডা ও আমেরিকার পরিবেশক স্বপ্ন স্কেয়ার ক্রো-এর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব।

কমস্কোর সূত্র দিয়ে তিনি বলেছেন, ‘দেবী’র আয় টপকে উত্তর আমেরিকার বাজারে বাংলাদেশের সেরা তিন সিনেমার এলিট ক্লাবে ঢুকে গেল ‘প্রিয়তমা’। তিনি জানান, চার সপ্তাহের গ্রস বক্স অফিস কালেকশন এক লাখ ছাব্বিশ হাজার ডলার। 

‘দেবী’র ছিল এক লাখ পঁচিশ হাজার ডলার। ‘প্রিয়তমা’র অর্জন এখানেই শেষ নয়। আমেরিকায় কোনো প্রেক্ষাগৃহে টানা পাঁচ সপ্তাহে প্রদর্শনের রেকর্ডে ‘হাওয়া’র সাথে যুক্ত হলো ‘প্রিয়তমা’। ‘হাওয়া’র মতোই টানা পাঁচ সপ্তাহ আমেরিকার জ্যামাইকা মাল্টিপ্লেক্সে চলছে এই সময় বাংলাদেশের সবচেয়ে আলোচিত সিনেমা ‘প্রিয়তমা’।

সজীব আরও বলেন, শুধু তাই নয়, উত্তর আমেরিকায় একক সিনেমা হলে সবচেয়ে বেশি আয়কারী বাংলাদেশি সিনেমাও এখন ‘প্রিয়তমা’। আমেরিকার জ্যামাইকা মাল্টিপ্লেক্সে ৪ সপ্তাহ পর্যন্ত ‘প্রিয়তমা’র গ্রস কালেকশন ৬৭,১০৪ ডলার। এর আগে সবচেয়ে বেশি আয় করা ‘হাওয়া’ এ মাল্টিপ্লেক্সে ৫ সপ্তাহে গ্রস করেছিল ৬৩,৫৪৮ ডলার।

অবশ্য উত্তর আমেরিকায় সর্বোচ্চ আয় ‘হাওয়া'র দখলে। আয় তিন লাখ আটান্ন হাজার ডলার। এরপরের জায়গাটি ‘পরাণ’ এর দখলে। আয় এক লাখ সাতাশি হাজার ডলার।

 

এই মুহূর্তে তৃতীয় অবস্থানে আছে ‘প্রিয়তমা’। দুই সপ্তাহে আয় করেছিল এক লাখ বারো হাজার ডলার। চার সপ্তাহে আয় এক লাখ ছাব্বিশ হাজার ডলার। তবে দ্বিতীয় অবস্থানে থাকা ‘পরাণ’ রয়েছে বেশ দূরত্বে। আর ‘হাওয়া’ অনেক দূরে। যদিও এই দুটো সিনেমা সত্তর এবং আশি প্লাস থিয়েটারে মুক্তি পেয়েছিলো। ‘প্রিয়তমা’ মুক্তি পেয়েছিল বিয়াল্লিশ হলে।

‘প্রিয়তমা’য় অভিনয় করেছেন শাকিব খান ও ইধিকা পাল। এছাড়াও আছেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহীদ উন নবী, এলিনা শাম্মী প্রমুখ। ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান।

 

ইত্তেফাক/পিএস