বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

স্বাধীনতাবিরোধীদের অপতৎপরতা রুখতে ঐক্যবদ্ধ থাকার আহ্বান নিক্সন চৌধুরীর

আপডেট : ১৫ আগস্ট ২০২৩, ১৪:৫৬

স্বাধীনতাবিরোধীদের অপতৎপরতা রুখতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে ফরিদপুরের চরভদ্রাসনে বঙ্গবন্ধুর মুর‌্যালে ফুলেল শ্রদ্ধা শেষে এক সংক্ষিপ্ত পথসভায় তিনি এই আহ্বান জানান।

এমপি নিক্সন বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর উচ্ছৃঙ্খল কিছু বিপথগামী সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল।

মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থেকে বের হওয়া শোক র‌্যালিতে অংশ নেন এমপি নিক্সন চৌধুরী। ছবি: ইত্তেফাক

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, ঘাতকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। তাই স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী এবং উন্নয়ন ও গণতন্ত্র বিরোধী চক্রের যে কোনও অপতৎপরতা ও ষড়যন্ত্র সকলে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করার জন্য প্রস্তত থাকতে হবে।

এই দিন চরভদ্রাসন উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল ৮টার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, চরভদ্রাসন থানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান।

ছবি: ইত্তেফাক

পরে নানা শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে হতে শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলা সদর বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে এক আলোচনা সভার আয়োজন করে।

ইত্তেফাক/আরএজে