বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

যথাযোগ্য মর্যাদায় আইইউবিতে জাতীয় শোক দিবস পালন

আপডেট : ১৯ আগস্ট ২০২৩, ১৯:৫৬

যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করেছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)। দিনটি উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য মধ্যাহ্নভোজ, কালো ব্যাজ ধারণ এবং শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতাসহ নানা আয়োজন করা হয়।

উপাচার্য তানভীর হাসানের নেতৃত্বে ১৫ আগস্ট ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আইইউবির শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। এ সময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ খন্দকার মো. ইফতেখার হায়দার এবং স্কুল অফ বিজনেস অ্যান্ড অন্ট্রপ্রেনারশিপের ডীন অধ্যাপক ড. মেহেরুন আহমেদ।

এর আগে সকালে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব এবং ১৫ আগস্টের সকল শহিদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয় আইইউবির বসুন্ধরা ক্যাম্পাসে। এছাড়াও, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ছিল মধ্যাহ্নভোজের আয়োজন। আইইউবির উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান এ সময় উপস্থিত ছিলেন।

বুধবার (১৬ আগস্ট) আইইউবি লাইব্রেরির বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারে এক বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. মুহম্মদ আবু তাহের। মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলা একাডেমীর মহাপরিচালক কবি মুহম্মদ নুরুল হুদা। উপাচার্য অধ্যাপক তানভীর হাসান, উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান এবং মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের প্রধান অধ্যাপক ড. জাকির হোসেন রাজু আলোচনায় অংশ নেন। সঞ্চালনায় ছিলেন ইংলিশ অ্যান্ড মডার্ন ল্যাংগুয়েজেস বিভাগের অধ্যাপক ড. আহমেদ আহসানুজ্জামান।

অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধু’স বাংলাদেশ’ শীর্ষক ইংরেজি রচনা প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। অনুষ্ঠানে আইইউবি মিউজিক ক্লাবের শিক্ষার্থীরা  জাতীয় সঙ্গীত পরিবেশন করে।

এর আগে, গত ১৩-১৪ আগস্ট থ্যালাসেমিয়া সমিতি হাসপাতালের সহযোগিতায় আইইউবির মাল্টিপারপাস হলে দুই দিনের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে ডিভিশন অফ স্টুডেন্ট অ্যাক্টিভিটিজ। 

ইত্তেফাক/এবি