রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

সন্ধ্যায় দেশে ফিরছেন মির্জা ফখরুল

আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১৬

সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে ১০ দিন পরে আজ শনিবার (২ সেপ্টেম্বর) দেশে ফিরছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সন্ধ্যা ৬টার দিকে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর তার অবতরণ করার কথা রয়েছে বলে জানিয়েছেন বিএনপির গণমাধ্যম সেলের সদস্য শায়রুল কবির খান।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে সিঙ্গাপুর থেকে গণমাধ্যমকে শনিবার সন্ধ্যায় দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেন বিএনপি মহাসচিব। সুস্থ থাকার খবর দিয়ে তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ বেশ সুস্থ আছি।’

এর আগে মির্জা ফখরুল সিঙ্গাপুর ও যুক্তরাষ্ট্রে চিকিৎসা নিয়েছেন। মূলত চিকিৎসকের সঙ্গে তার শারীরিক অবস্থার কথা জানাতেই এবার সিঙ্গাপুর গেছেন। সেখানে আবারো স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন।

২৪ আগস্ট চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে স্ত্রী রাহাত আরা বেগমও সিঙ্গাপুরে গেছেন। দুজনেই শারীরিক নানা জটিলতায় ভুগছেন। কয়েক বছর আগে মির্জা ফখরুলের ঘাড়ে ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে। তার গলার ধমনিতে রক্ত চলাচলেও জটিলতা সৃষ্টি হয়েছিল। তখন সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে তার চিকিৎসা হয়। মির্জা ফখরুলকে চিকিৎসার ফলোআপের জন্য সিঙ্গাপুরের ওই হাসপাতালে যেতে হয়। স্ত্রী রাহাত আরা বেগমেরও সিঙ্গাপুরের র‍্যাফেলস হাসপাতালে একটি অস্ত্রোপচার হয়েছিল। ফলোআপের জন্য তাকেও ওই হাসপাতালে যেতে হয়।

মির্জা ফখরুল এর আগেও সিঙ্গাপুরে চিকিৎসা নিয়েছেন। সবশেষ ২০২৩ সালের ১০ ফেব্রুয়ারি তিনি সিঙ্গাপুরে গিয়েছিলেন। ২০১৫ সালে কারাবন্দি অবস্থায় তার ঘাড়ের ইন্টারন্যাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়লে সিঙ্গাপুর গিয়ে চিকিৎসা করার। এরপর প্রতিবছরই ফলোআপ চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুর যান।

ইত্তেফাক/এইচএ/এসকে