শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বাইডেন খুবই উচ্ছ্বসিত ছিলেন: সেলফি প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৯

জি২০ সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেলফি তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, এটি একটি আনন্দের মুহূর্ত, সবাই আনন্দিত। সেলফি তোলার সময় প্রেসিডেন্ট বাইডেনকে বেশ উচ্ছ্বসিত দেখা গেছে।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে আবদুল মোমেন বলেন, হ্যাঁ, প্রেসিডেন্ট বাইডেন খুবই উচ্ছ্বসিত ছিলেন। তিনি আমার এক বন্ধুর ফোন নিয়েছিলেন (সেলফি তোলার জন্য), কারণ তিনি ছবিটি তুলতে অসুবিধা বোধ করছিলেন। এটা মজার ছিল, সত্যিই ভালো ছিল। সবাই খুব খুশি ছিল, চমৎকার সময় আমি বলবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেলফি তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

গতকাক শনিবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নয়াদিল্লির জি২০ শীর্ষ সম্মেলনস্থল 'ভারত মণ্ডপে' সেলফি তোলেন। এর আগে শুক্রবার ভারতে পৌঁছান জো বাইডেন ও শেখ হাসিনা। আজ রোববার (১০ সেপ্টেম্বর) শীর্ষ সম্মেলন শেষ হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেলফি তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

নরেন্দ্র মোদি শনিবার শীর্ষ সম্মেলনের প্রথম অধিবেশনে ভাষণ দেন এবং মানব-কেন্দ্রিক উন্নয়নের প্রয়োজনীয়তার কথা বলেন। তিনি উল্লেখ করেন, ভারত 'ওয়ান আর্থের' চেতনায় লিফ মিশনের মতো উদ্যোগগুলোতে কাজ করেছে।

ছবি: সংগৃহীত

টুইটারে এক পোস্ট শেয়ার করে মোদি লিখেছেন, জি২০ শীর্ষ সম্মেলনের প্রথম সেশনে 'ওয়ান আর্থ' নিয়ে কথা বলেছি। মানব-কেন্দ্রিক বিকাশকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার প্রয়োজনীয়তার কথা তুলে ধরেছি, যা ভারতীয় সংস্কৃতি সর্বদা জোর দিয়েছে। ভারত 'ওয়ান আর্থ'-এর চেতনা নিয়ে লিফ মিশন, আন্তর্জাতিক মিলেট বর্ষে জোর দেওয়া, গ্রিন গ্রিড ইনিশিয়েটিভ - ওয়ান সান, ওয়ান ওয়ার্ল্ড, ওয়ান গ্রিড চালু করা, সৌরশক্তিকে কাজে লাগানো, প্রাকৃতিক চাষাবাদকে উৎসাহিত করা এবং জাতীয় গ্রিন হাইড্রোজেন মিশনের মতো উদ্যোগগুলোতে কাজ করেছে।

ইত্তেফাক/এসকে