বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বিমানে যান্ত্রিক ত্রুটি, আটকে গেলেন ট্রুডো

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১৩

ভারতে অনুষ্ঠিত জি-২০’র শীর্ষ সম্মেলন শেষে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রনেতা ও অতিথিরা নয়াদিল্লি ত্যাগ করছেন। তবে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার প্রতিনিধিদলকে আরও এক রাত ভারতে থাকতে হবে। বিমানে যান্ত্রিক সমস্যা থাকার কারণে রোববার (১০ সেপ্টেম্বর) নয়াদিল্লি ছাড়তে পারেননি কানাডার প্রধানমন্ত্রী। দ্যা গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

কানাডার সশস্ত্র বাহিনীর বরাত দিয়ে ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় বলেছে, প্রধানমন্ত্রীকে বহনকারী সিএফসি-০০১ উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে। আর এই সমস্যা রাতারাতি সমাধান করা সম্ভব না। এ কারণে বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত আমাদের প্রতিনিধি দল ভারতে অবস্থান করবে।

এদিকে সূত্রের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, রোববার স্থানীয় সময় রাত ৮টায় জাস্টিন ট্রুডোর নয়াদিল্লি ত্যাগ করার কথা ছিল। এর আগে গত শুক্রবার (৮ সেপ্টেম্বর) জাস্টিন ট্রুডো জি২০ সম্মেলনে যোগ দিতে ভারতের রাজধানীতে পৌঁছান।

প্রতিবেদনে আরও বলা হয়, ট্রুডো এবং তার প্রতিনিধি দলকে বহনকারী এয়ারবাসে এবারই প্রথম যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে বিষয়টি সেরকম নয়। কানাডার সংবাদমাধ্যম সিটিভি নিউজের মতে, ২০১৬ সালের অক্টোবরে কানাডার প্রধানমন্ত্রীকে বহনকারী একটি বিমান উড্ডয়নের ৩০ মিনিট পর অটোয়ায় ফিরে আসতে বাধ্য হয়। এ সময় ট্রুডোকে বহনকারী বিমানটি যান্ত্রিক সমস্যা দেখা দিলে পাইলট জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন।

ইত্তেফাক/এমটি/এসএটি