শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সাঈদীকে নিয়ে পোস্ট, জবি ছাত্রলীগের আরেক নেতাকে অব্যাহতি

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১৬

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর সামাজিক যোগাযোগমাধ্যমে শোক জানিয়ে পোস্ট দেওয়ায় অব্যাহতি দেওয়া হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক নেতাকে। অব্যাহতি দেওয়া নেতার নাম জুনাঈদ হুসাইন রায়িন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বাংলা বিভাগ ইউনিটের সহ সভাপতি। 

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের সই করা এক প্রেস বিজ্ঞপ্তি এই অব্যাহতি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যায় যে—সংগঠনের শৃঙ্খলা, নীতি ও আর্দশের পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় বাংলা বিভাগের সহ সভাপতি জুনাঈদ হুসাইন রায়িনকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হলো ও সেই সাথে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সংসদ এর কাছে সুপারিশ করা হলো।

এ বিষয়ে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজি বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের থেকে নির্দেশনা দেওয়া হয়েছে যুদ্ধাপরাধীদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য। তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

অভিযুক্ত জুনাইদ হুসাইন রায়িন এর সঙ্গে এই বিষয়ে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইল নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

প্রসঙ্গত, যুদ্ধাপরাধী সাঈদীর মৃত্যুর পর সামাজিক যোগাযোগমাধ্যমে শোক জানিয়ে পোস্ট দেওয়ায় ২০ আগস্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ৬ জনকে অব্যাহতি দেওয়া হয়।

ইত্তেফাক/এআই