শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ৭ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

৫২ বছরেও পাকা হয়নি বোগলাবাজার-বক্তারপুর রাস্তা

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৩৮

স্বাধীনতার ৫২ বছরেও পাকা হয়নি সুনামগঞ্জের দোয়ারাবাজারের বোগলাবাজার থেকে বক্তারপুর-পশ্চিম বাংলাবাজার যাওয়ার কাঁচা সড়ক।

রাস্তাটি দিয়ে যাতায়াতকারী গ্রামবাসীকে প্রতিদিন দুর্ভোগ পোহাতে হচ্ছে। তারা বলছেন, একদিন বৃষ্টি হলে অন্তত তিনদিন চলার অনূপযোগী হয়ে পড়ে। এতে ১৫ গ্রামের প্রায় ৮০ হাজার মানুষ ভোগান্তিতে রয়েছেন। স্বাধীনতার ৫২ বছর পার হলেও প্রতিশ্রুতি ও আশ্বাসবাণীতেই আটকে রয়েছে এই কাঁচা সড়ক পাকাকরণের দাবি।

সরেজমিনে সেখানে গিয়ে দেখা যায়, ওই রাস্তায় সিএনজি অটোরিকশা ছাড়া অন্য কোনো গাড়ি চলাচল করে না। বৃষ্টি হওয়ায় বোগলাবাজার ইউনিয়নের নোয়াডর জসিম মাস্টারের বাড়ি থেকে বক্তারপুর-খেয়াঘাট পর্যন্ত প্রায় চার কিলোমিটার রাস্তার বিভিন্ন স্থানে কাদা-পানি জমে গেছে। মালবাহী ভ্যানগাড়ির পেছন থেকে কয়েকজন মিলে ধাক্কা দিয়ে রাস্তাটির এই কাঁচা অংশ পার হতে হচ্ছে।

স্থানীয়রা বলছেন, সড়কের বেহাল দশার কারণে স্বাস্থ্যসহ অনেক সুবিধা থেকেই বঞ্চিত হচ্ছেন তারা।

কাঠালবাড়ি সরকারি প্রাথমিক স্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মান্নান বলেন, স্বাধীনতার ৫২ বছর ধরে অল্প কিছু মাটি ভরাট, মাপজোখ ও সয়েল টেস্ট (মৃত্তিকা পরীক্ষণ) ছাড়া রাস্তার কোনো দৃশ্যমান উন্নয়ন দেখতে পাইনি। এই যুগে বাংলাদেশেরআর কোথাও এমন রাস্তা দেখা যায় না। আমরা বছরের পর বছর মানববন্ধন করেছি এবং রাস্তা নির্মাণের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করেছি, কিন্তু কোনো ফল হয়নি।’

ইত্তেফাক/এইচএ

এ সম্পর্কিত আরও পড়ুন