শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

স্বাধীনতা বিসিএস শিক্ষা সংসদ সভাপতি নাসির, সম্পাদক জাফর পুনঃনির্বাচিত

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ২৩:০৯

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও জাতীয় সম্মেলন ১৫ ও ১৬ সেপ্টেম্বর টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হয়। বেলা ১২টায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিলের মাধ্যমে কর্মসূচির প্রথম অধিবেশন শুরু হয়। 

নামাজ ও মধ্যাহ্ন ভোজের বিরতি শেষে দুপুরে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। অধিবেশনে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী সকল প্রক্রিয়া অনুসরণ করে কমিশন প্রফেসর মো: নাসির উদ্দীনকে সভাপতি, প্রফেসর সৈয়দ জাফর আলীকে সাধারণ সম্পাদক ও জনাব বিপুল চন্দ্র সরকারকে ১নং সহসভাপতি করে ২৪ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন। ৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির অবশিষ্ট সদস্যদের নাম কেন্দ্রীয় কমিটি শীঘ্রই ঘোষণা করবেন।

স্বাধীনতা বিসিএস শিক্ষা সংসদ এর সভাপতি নির্বাচিত হয়েছেন প্রফেসর মো. নাসির উদ্দিন ও সাধারণ সম্পাদক হয়েছেন প্রফেসর সৈয়দ জাফর আলী। কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য-১: বিপুল চন্দ্র সরকার, সহ সাধারণ সম্পাদক: মো: দেলোয়ার হোসেন, সহ সাধারণ সম্পাদক: মোহাম্মদ মনকিউল হাসনাত, সহ সাধারণ সম্পাদক: মো: নাছির উদ্দিন (ময়মনসিংহ), সাংগঠনিক সম্পাদক (ঢাকা মহানগর): মনিরুল আলম মাসুম, সাংগঠনিক সম্পাদক(খুলনা): অনুপ কুমার ব্যানার্জী ও কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন ড. এনামুল হক। 

দপ্তর সম্পাদক নির্বাচিত হয়েছেন মনিরুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক: খন্দকার আশরাফুল আলম, সমাজ কল্যাণ সম্পাদক: মোহাম্মদ মনিরুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক: স্বরূপ কুমার কাহালি, সাংস্কৃতিক সম্পাদক: মো: মুকিব মিয়া, সেমিনার সম্পাদক: মো: ওবায়দুল করিম (রিয়াজ), আইন সম্পাদক: মোহাম্মদ দেলোয়ার হোসেন, সহ-কোষাধ্যক্ষ: কে. এম. শফিকুল ইসলাম, উপআইন সম্পাদক:মো ফিরোজুল হক, প্রচার ও প্রকাশনা উপসম্পাদক: মোহাম্মদ ওয়ায়েছ আলকারনী মুন্সী, সেমিনার উপসম্পাদক: মো জসীম উদদীন মোল্লা, দপ্তর উপসম্পাদক: মো: শরীফুল ইসলাম মামুন, তথ্য ও গবেষণা উপসম্পাদক: মো: রিপন মিয়া, সমাজ কল্যাণ উপসম্পাদক: শেখ নূর কুতুবুল আলম ও সাংস্কৃতিক উপসম্পাদক নির্বাচিত হয়েছেন সাদিয়া সুলতানা।

ইত্তেফাক/এমএএম