বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩, ২১ অগ্রহায়ণ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

গোল খরায় নেইমার, জয় বঞ্চিত আল হিলাল

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৪৫

এএফসি চ্যাম্পিয়নস লিগে প্রথমবার খেলতে নামেন নেইমার জুনিয়র। তবে প্রথম ম্যাচ রাঙাতে পারেননি এই ব্রাজিলিয়ান তারকা। দলকে সেই ম্যাচে গোলের কোন সুযোগ তৈরি করতে না পারলেও উল্টো একটি হলুদ কার্ড দেখেন তিনি। নাভবাহোরের বিপক্ষে সেই ম্যাচে ১–১ গোলে ড্র করেছিলো আল হিলাল।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাতে সৌদি প্রো লিগের ম্যাচে দামাকের বিপক্ষে আল হিলালের হয়ে নিজের তৃতীয় ম্যাচ খেলতে নেমেছিলেন নেইমার। সেই আগের দুই ম্যাচের মতোই অবস্থা। গোল পাননি, সতীর্থের কোনো গোলে সহায়তাও করতে পারে নাই। তার দলও জিততে পারেনি।

প্রথমার্ধে ম্যাচের ৯ মিনিটেই এগিয়ে যায় আল হিলাল। বাঁ প্রান্ত দিয়ে অসাধারণ এক দৌড়ে দামাকের রক্ষণ এলোমেলো করে দিয়ে বক্সের মধ্যে বল ফেলেন সালেম আল দাওসারি। বক্সের মধ্যে সেই বল ঠান্ডা মাথার ফিনিশিং করে দলকে এগিয়ে নিয়ে যায় আল হিলালের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকম। এরপর নেইমারের অসাধারণ এক পাস থেকে গোল করতে ব্যর্থ হন আলেক্সান্দর মিত্রোভিচ। এরপর নেইমার নিজেও গোল করতে ব্যর্থ হন। 

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার আর বাড়ায় আল হিলাল। কিন্তু গোলর করার বিপরীতে গোল খেয়ে বসে তারাই। অসাধারণ এক ফ্রি–কিক থেকে ৬৮ মিনিটে দামাককে সমতায় ফেরানো গোলটি করেন রোমনিয়ান ফুটবলার নিকোলা স্তানচিউ। এরপর বাকি সময় কোন গোল করতে ব্যর্থ হলে ১–১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে আল হিলাল।

ইত্তেফাক/জেডএইচ