বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

রেজিমেন্ট অব আর্টিলারির ৪২তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত

আপডেট : ০৪ অক্টোবর ২০২৩, ১৫:১৬

চট্টগ্রামের হালিশহরের সেন্টার অ্যান্ড স্কুলে আজ বুধবার (৪ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে রেজিমেন্ট অব আর্টিলারির ৪২তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন, ২০২৩। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

সেনাবাহিনী প্রধান আর্টিলারি সেন্টার অ্যান্ড স্কুলে পৌঁছালে তাকে স্বাগত জানান জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড এবং জেনারেল অফিসার কমান্ডিং ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া। এ সময় সেনাবাহিনী প্রধান আর্টিলারি সেন্টার অ্যান্ড স্কুলের নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স পরিদর্শন করেন তিনি।

ছবি: ইত্তেফাক

বার্ষিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত রেজিমেন্ট অব আর্টিলারির ইউনিটগুলোর অধিনায়ক ও অপরাপর কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন সেনাবাহিনী প্রধান। এসময় তিনি রেজিমেন্ট অব আর্টিলারির গৌরবোজ্জ্বল ঐতিহ্য ও দেশমাতৃকার সেবায় এই রেজিমেন্টের অবদানের কথা স্মরণ করেন। সেনাবাহিনী প্রধান সেনাবাহিনীর আধুনিকায়নের ক্ষেত্রে বর্তমান সরকারের অবদানের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সদা প্রস্তুত থাকতে রেজিমেন্ট অব আর্টিলারির সকল সদস্যের প্রতি আহ্বান জানান।

রেজিমেন্ট অব আর্টিলারির ৪২তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে সেনাবাহিনী প্রধানের উপস্থিতিতে এই রেজিমেন্টের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি এবং কোরের সব সদস্যের মধ্যে আগামী দিন দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে। সম্মেলনে সেনা সদর, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড, স্থানীয় ফরমেশন ও আর্টিলারি রেজিমেন্টের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এইচএ