বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

৩৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

আপডেট : ০৯ অক্টোবর ২০২৩, ০১:১৭

সরকারের বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) রাজধানীতে ৩৫ টাকা কেজি দরে আমদানি করা পেঁয়াজ বিক্রি করবে। টিসিবির কার্ডধারীরা এ পেঁয়াজ কিনতে পারবেন। আজ সোমবার থেকে এই কার্যক্রম শুরু হবে।

গতকাল রবিবার টিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পেঁয়াজের খারাপ মৌসুমের বিবেচনায় ঢাকা মহানগরীর কার্ডধারী ভোক্তাদের কাছে পেঁয়াজ বিক্রয় করা হবে। তবে এ কার্যক্রম টিসিবির আমদানি করা পেঁয়াজ দেশে আসা সাপেক্ষে সরবরাহ করা হবে। একজন ভোক্তা সর্বোচ্চ দুই কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন।

টিসিবির কার্ডধারীদের মধ্যে সাধারণত চিনি, সয়াবিন তেল ও মসুর ডাল বিক্রি করা হয়। তবে কোনো কোনো মাসে চালও বিক্রি করা হয়। উল্লেখ্য, হঠাত করে দেশে পেঁয়াজের দাম লাগামহীনভাবে বাড়ছে। এ অবস্থায় গত ১৪ সেপ্টেম্বর সরকার প্রতি কেজি দেশি পেঁয়াজের দর ৬৫ টাকা বেঁধে দিয়েছে। কিন্তু এ দরে দেশের কোথায় দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে না। ফলে পেঁয়াজ নিয়ে বিপাকে পড়েছে ভোক্তারা। টিসিবির হিসেবেই গতকাল বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৮৫ থেকে ৯০ টাকায় বিক্রি হচ্ছে। যদিও গতকাল বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজের দাম ১০০ টাকা ছুঁইছুঁই করছে।

ইত্তেফাক/এমএএম