বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

হামাসের হামলায় থাইল্যান্ডের ২৪ নাগরিক নিহত

আপডেট : ১৪ অক্টোবর ২০২৩, ১২:২১

ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলায় ইসরায়েলে নিহত থাইল্যান্ডের নাগরিকের সংখ্যা বেড়ে ২৪ জনে দাঁড়িয়েছে। শনিবার (১৪ অক্টোবর) সিএনএনের লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করে জানিয়েছে, এছাড়া হামাসের হামলায় আহত হয়েছে ১৬ জন থাই নাগরিক। এ ছাড়া আশঙ্কা করা হচ্ছে, আরও ১৬ জন থাই নাগরিককে হামাস জিম্মি করে রেখেছে। 

গত শনিবার ইসরায়েল অভিমুখে গাজা থেকে হাজার হাজার রকেট ছুড়ে হামাস। হামাসের দাবি, তারা ইসরায়েলে পাঁচ হাজার রকেট ছুড়েছে। সেইসঙ্গে ইসরায়েলের সীমান্ত পেরিয়ে অতর্কিত হামলা চালিয়েছে কয়েক হাজার হামাসের যোদ্ধা। এতে এখন পর্যন্ত এক হাজার ৩০০ এর বেশি ইসরায়েলি ও অনেক বিদেশি নাগরিক নিহত হয়েছে। 

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জানিয়েছেন, হামাসের হামলায় তাদের ২৭ নাগরিক নিহত হয়েছে। এছাড়া যুক্তরাজ্য, নেপাল, জার্মানির নাগরিকও হামাসের হামলায় নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। 

এদিকে হামাসকে নিশ্চিহ্ন করতে গাজায় গতকাল থেকে স্থল অভিযান শুরু করেছে ইসরায়েলি বাহিনী। একইসঙ্গে গাজায় হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে।

ইত্তেফাক/এসআর/এআই