শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

যুক্তরাষ্ট্রকে বিধ্বস্ত করল জার্মানি

আপডেট : ১৫ অক্টোবর ২০২৩, ০৮:৩৮

যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে বিধ্বস্ত করেছে জার্মানি। যুক্তরাষ্ট্রের মাঠ থেকেই এই বড় জয় পেয়েছে তারা। নতুন কোচ ইউলিয়ান নাগালসম্যান দায়িত্ব নেওয়ার পর থেকে জয়ের এই ধারা অব্যাহত রাখে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। জার্মানির হয়ে একটি করে গোল করেছেন ইলকাই গুনদোয়ান, নিকোলাস ফুলক্রুগ ও জামাল মুসিয়ালা।

শনিবার (১৪ অক্টোবর) রাতে প্রাট অ্যান্ড হুইটনি স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দুই দল মুখোমুখি হয়। যেখানে প্রথমার্ধে যুক্তরাষ্ট্র এগিয়ে থাকলেও পরের সময়ের পুরোটাই ছিল গুনদোয়ানদের হাতে। খবর দ্য গার্ডিয়ানের।

ম্যাচের শুরুতে বলের নিয়ন্ত্রণে পিছিয়ে থাকলেও পোস্টে প্রথম আক্রমণ করে যুক্তরাষ্ট্র। যদিও টিম ওয়েহর শটে মার্ক-আন্দ্রে টের স্টেগানকে পরীক্ষা নেওয়ার মতো গতি ছিল না। একটু পর আক্রমণ করে জার্মানি। লেরয় সানে ও সের্জিনা দেস্তের লক্ষ্যভ্রষ্ট শটের পর ফুলক্রুর্গের শট আটকান যুক্তরাষ্ট্র গোলরক্ষক ম্যাট টার্নার। এরপর ২৭তম মিনিটে লিড পেয়ে যায় যুক্তরাষ্ট্র। বোলাগানের পাস ধরে ৩ ডিফেন্ডারের পাহারা এড়িয়ে নিখুঁত বাঁকানো শটে ক্রিস্টিয়ান পুলিসিক জাল খুঁজে নেন।

সমতায় ফিরতে এরপর সময় নেয়নি জার্মানিও। ৩৯তম মিনিটে সানেকে আটকাতে পোস্ট ছেড়ে বেরিয়ে আসেন টার্নার। নিজে শট না নিয়ে সানে বল বাড়ান গুনদোয়ানকে, কৌণিক শটে বার্সেলোনার এই মিডফিল্ডার লক্ষ্যভেদ করেন। সমতায় নিয়ে দুই দল ম্যাচের বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধে জার্মানির সামনে টিকতেই পারেনি যুক্তরাষ্ট্র। তিন মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নেয় তারা। ৫৮তম মিনিটে সতীর্থের থ্রু বল ধরে দলকে এগিয়ে নেন ফুলক্রুর্গ। ৬১তম মিনিটে বাম পায়ের শটে ব্যবধান আরও বাড়িয়ে তোলেন মুসিয়ালা। এরপর আর কোনো দলই জালের দেখা পায়নি।

ইত্তেফাক/এইচএ