বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

বোর্ডের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন গুনাথিলাকা

আপডেট : ১৭ অক্টোবর ২০২৩, ১৬:৩৯

গত মাসের শেষের দিকে যৌন নিপীড়নের অভিযোগ থেকে মুক্তি পেয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা। আর তাই এই ক্রিকেটারের ওপর থেকে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড (এসএলসি)। মঙ্গলবার (১৭ অক্টোবর) এ বিষয়টি নিশ্চিত করেছে এসএলসি।

এসএলসি জানিয়েছে, দেশটির স্বাধীন কমিটি গুনাথিলাকার ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেয়ার জন্য সুপারিশ করে। তাই এসএলসি নির্বাহী কমিটি ১৩ অক্টোবর অনুষ্ঠিত সভায় তাদের এই সুপারিশটি অনুমোদন করে। 

উল্লেখ্য, গুনাথিলাকাকে ২৮ সেপ্টেম্বর সিডনির ডাউনিং সেন্টার ডিস্ট্রিক্ট আদালতের বিচারক সারাহ হুগেট বেকসুর খালাস দেন। বিচারক তার দেয়া রায়ে বলেন, অভিযুক্তের মিলনের সময় যৌন নিরাপত্তা অপসারণের কোনো সুযোগ ছিল না। কারণ মিলন চলমান ছিল। আমি খুঁজে পেয়েছি, যে অভিযোগ সংক্রান্ত প্রমাণগুলো অভিযোগকারীকে সমর্থন করে না। বরং এটি তার প্রমাণের নির্ভরযোগ্যতাকে ক্ষুণ্ণ করে।

নাথিলাকা সর্বশেষ ২০২২ সালের অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার বিপক্ষে প্রথম রাউন্ডের ম্যাচে শ্রীলঙ্কার হয়ে খেলেছিলেন। পরে তাকে ৫ নভেম্বর সিডনির টিম হোটেল থেকে গ্রেপ্তার করে নিউ সাউথ ওয়েলস পুলিশ। এরপরই এসএলসি সব ধরনের ক্রিকেট থেকে ৩২ বছর বয়সীকে নিষেধাজ্ঞা দেয়।

সূত্র: রয়টার্স 

ইত্তেফাক/জেডএইচ