বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সদরপুরে ইত্তেফাকের প্রবীণ সাংবাদিক মজিদ মিয়া আর নেই

আপডেট : ১৮ অক্টোবর ২০২৩, ০৮:৪০

ফরিদপুরের সদরপুরে দৈনিক ইত্তেফাক ও দ্য ডেইলি নিউ নেশনের (বিজ্ঞাপন) সদরপুর সংবাদদাতা প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মিয়া শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) রাত একটা ২০ মিনিটে সদরপুর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

পারিবারিক সূত্র জানায়, গত এক সপ্তাহ ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিলেন এবং সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন তিনি। গতকাল মঙ্গলবার দুপুরে অবস্থার একটু উন্নতি হলে তাকে বাসভবনে নেওয়া হয়।

তিনি ফরিদপুর প্রেসক্লাবের সিনিয়র সদস্য, সদরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও আজীবন সদস্য, কনজ্যুমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সদরপুর উপজেলা শাখার সভাপতি, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) সদরপুর উপজেলা কমিটির কার্যকরী সদস্য ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মিয়া ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের রণাঙ্গনে সরাসরি অংশগ্রহণ করেছেন। যুদ্ধকালীন সামরিক প্রশিক্ষণের জন্য তিনি ভারতে গেছিলেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি সমাজের বহু উন্নয়নমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

সদরপুর ইউএনও মো. আহসান মাহমুদ রাসেল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওমর ফয়সাল, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মো. হাবিবুর রহমান, সদরপুর প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমানসহ অনেকেই বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মিয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোক বিবৃতিতে তারা এই সাংবাদিকের আত্মার মাগফেরাত কামনা ও তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।

ইত্তেফাক/এইচএ