মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

রেকর্ড ভাঙলেন আল্লু অর্জুন

আপডেট : ১৮ অক্টোবর ২০২৩, ১৪:৫০

ভারতের ৬৯তম জাতীয় পুরস্কারের বিজয়ীদের নাম ঘোষণা হয়েছিল আগেই। এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ইতিহাসে প্রথম তেলেগু অভিনেতা হিসেবে এ পুরস্কার জিতলেন দক্ষিণী তারকা আল্লু অর্জুন। তেলেগু সিনেমা পুরস্কার পেলেও এর আগে কোনো অভিনেতা এ সম্মাননা পাননি। সেই রেকর্ডই এবার ভাঙলেন আল্লু অর্জুন। ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমার জন্য সেরা অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন তিনি।

দি টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় দিল্লীর বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত হয় ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। অনুষ্ঠানে উপস্থিত হয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মূর হাত থেকে সেরা অভিনেতার সম্মাননা গ্রহণ করেন আল্লু অর্জুন। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আল্লু অর্জুনের স্ত্রী স্নেহা রেড্ডিও। 

এসময় নিজের অনুভূতি ব্যক্ত করে আল্লু অর্জুন বলেন, ‘আমি অনেক বেশি খুশি এমন সম্মাননা পেয়ে। কমার্শিয়াল সিনেমার জন্য এই পুরস্কার পাওয়ার আনন্দ আমার কাছে দ্বিগুণ।’

৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে যৌথভাবে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন আলিয়া ভাট ও কৃতি স্যানন। সবচেয়ে জনপ্রিয় চলচ্চিত্র হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে ‘আরআরআর’ সিনেমা। এ ছাড়া শ্রেষ্ঠ হিন্দি চলচ্চিত্রের পুরস্কার ঘরে তুলেছে ভিকি কৌশল অভিনীত ‘সরদার উধাম’। আর সেরা বাংলা সিনেমার পুরস্কার ঘরে তুলেছে ‘কালকক্ষ’।

 

ইত্তেফাক/পিএস

এ সম্পর্কিত আরও পড়ুন