শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

সুইডেনের দুই নাগরিককে গুলি করে হত্যা

বেলজিয়াম-সুইডেন ম্যাচ পরিত্যক্ত, পয়েন্ট ভাগাভাগি

আপডেট : ২০ অক্টোবর ২০২৩, ০৯:২৪

ব্রাসেলসে সুইডেনের দুজন নাগরিককে গুলি করে হত্যার ঘটনায় পরিত্যক্ত হয়ে যায় বেলজিয়াম ও সুইডেনের ইউরো বাছাই। ম্যাচটি ১-১ গোলে ড্র হিসেবে পরিগণিত হয়েছে। উভয় দলকেই পয়েন্ট ভাগাভাগি করে দেওয়া হয়েছে। অর্থাৎ এক পয়েন্ট করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা এক বিবৃতিতে উল্লেখ করেছে, কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ‘এফ’ গ্রুপের ম্যাচটি আর হবে না। খবর এপি, বিবিসির।

ছবি: সংগৃহীত

উভয় দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হলেও মূল পর্বে ওঠার ক্ষেত্রে সেটা কোনো প্রভাব ফেলবে না। আগামী বছর জার্মানিতে অনুষ্ঠেয় ইউরোর টিকেট আগেই নিশ্চিত করেছে বেলজিয়াম। সুইডেন মূল পর্বে উঠতে পারবে না।

গত সোমবার রাতে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ম্যাচটি শুরু হয়। এর আগে এ হামলার ঘটনা ঘটে। প্রথমার্ধ শেষে বিরতির সময় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। তখন স্কোরলাইন ছিল ১-১।

হামলায় সুইডেনের দুই নাগরিককে গুলি করে হত্যা ও অপর একজনকে আহত করার পর সন্দেহভাজন হামলাকারী পালিয়ে যায়। হামলার পর এক ব্যক্তি অনলাইনে পোস্ট করা এক ভিডিওতে নিজেকে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সদস্য দাবি করে হামলার দায় স্বীকার করেন।

ইত্তেফাক/এইচএ

এ সম্পর্কিত আরও পড়ুন