বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

এবার ট্রুডোর সমালোচনায় কানাডার বিরোধী দলের নেতা

আপডেট : ২২ অক্টোবর ২০২৩, ১৮:১৬

ভারতের সঙ্গে কানাডার কূটনৈতিক বিরোধ নিয়ে এবার মুখ খুললেন দেশটির বিরোধী দল কনজারভেটিভ পার্টির নেতা। ভারতের সঙ্গে কূটনৈতিক দ্বন্দ্বে জড়ানোর জন্য তিনি প্রধানমন্ত্রী  জাস্টিন ট্রুডোর নিন্দা করেছেন। খবর এনডিটিভির।

কনজারভেটিভ পার্টির নেতা পিয়েরে পোইলিভরে বলেন, দীর্ঘ আট বছর পরে এসে তিনি আর নিজের মূল্য ধরে রাখতে পারেননি। ভারতে তাকে এখন হাসির খোরাক হিসেবে বিবেচনা করা হয়।

নেপালি মিডিয়া আউটলেট নমস্তে রেডিও টরন্টোর সঙ্গে এক সাক্ষাৎকারে পোইলিভরকে কানাডা-ভারত সম্পর্কের ‘তিক্ত পরিস্থিতি’ সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল। এসময় তিনি বলেন, ক্ষমতায় আসার দীর্ঘ আট বছর পর এসে জাস্টিন ট্রুডো যে মূলবান নন তা প্রমাণ করেছেন। তিনি ঘরে বসে কানাডিয়ানদের একে অপরের শত্রুতে পরিণত করেছেন এবং তিনি বিদেশে আমাদের সম্পর্ক নষ্ট করেছেন। তিনি এতটাই অযোগ্য এবং পেশাদারহীন যে এখন আমরা বিশ্বের প্রতিটি বড় শক্তির সঙ্গে বড় ধরনের বিরোধের মধ্যে আছি এবং এর মধ্যে ভারতও রয়েছে।’

কানাডার আগামী নির্বাচন ২০২৫ সালে। বর্তমানে কনজারভেটিভ পার্টি কানাডিয়ানদের মধ্যে বেশ জনপ্রিয় হচ্ছে এবং জনমত জরিপ অনুযায়ী পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে তিনি দিন দিন জনপ্রিয় হচ্ছেন। এমনকি তার দল ক্ষমতায় এলে তিনি ভারতের সঙ্গে সম্পর্ক পুনরুদ্ধার করার প্রতিশ্রুতিও দিয়েছেন।

পোইলিভর জোর দিয়ে বলেন, ‘ভারত সরকারের সঙ্গে আমাদের পেশাদার সম্পর্ক দরকার। ভারত পৃথিবীর বৃহত্তম গণতন্ত্র। আমাদের মতানৈক্য থাকা এবং একে অপরকে দায়বদ্ধ রাখা ভাল, তবে আমাদের একটি পেশাদার সম্পর্ক থাকতে হবে এবং আমি যখন এই দেশের (সরকার) প্রধান হব তখন  আমি সম্পর্ক পুনরুদ্ধার করব।’

ইত্তেফাক/এসএটি