বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

রাজউকের উচ্ছেদ অভিযান 

মিরপুরে নকশা বহির্ভূত ভবন ভাঙ্গলো রাজউক

আপডেট : ২৩ অক্টোবর ২০২৩, ২৩:০০

রাজধানীতে নকশা ব্যত্যয়কৃত নির্মাণাধীন ভবনের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। সোমবার (২৩ অক্টোবর) সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জোন-৩/১ এর আওতাধীন মিরপুরের সেকশন ১২ এ পল্লবী মহিলা ডিগ্রি কলেজে রোড এলাকায় এই মোবাইল কোর্ট কার্যক্রম পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের জোন ৩/১ এর আওতাধীন মিরপুর ১২ তে নির্মাণাধীন ৫ টি ভবনের অবৈধ আংশিক অংশ অপসারণ করা হয় একই সঙ্গে ৭ (সাত) লক্ষ ৫০ টাকা নগদ জরিমানা আদায় করা হয়। নকশা ব্যত্যয়কৃত ভবন মালিকদের কাছ থেকে তিনশত টাকা নন জুডিশিয়াল স্ট্যাম্পে মুচলেকা নেওয়া হয় যেন ভবিষ্যতে অনুমোদকৃত নকশা ব্যত্যয় করে ভবন নির্মাণ না করে। এই অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার। 

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার বলেন, ৫ টি নির্মাণাধীন ভবনের অবৈধ অংশ আংশিক অপসারণের পাশাপাশি ভবন মালিকের কাছ থেকে তিনশত টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে মুচলেকা গ্রহণ করা হয়। প্রাথমিক সর্তকতা হিসেবে জরিমানা করা হয়েছে, আমরা আইনানুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করেছি। জনস্বার্থে রাজউকের এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অথরাইজড অফিসার শেখ মাহাব্বীর রনি, সহকারী অথরাইজড অফিসার, রতন কুমার সহকারী অথরাইজড অফিসার মশিউর রহমান, প্রধান ইমারত পরিদর্শক মোঃ আলমগীর হোসেনসহ জোন ৩/১ সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমএএম