বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

গাজীপুর শহরে প্রবেশের প্রধান সড়কের করুণ দশা

আপডেট : ০৬ নভেম্বর ২০২৩, ০৪:০০

প্রয়োজনীয় সংস্কার ও রক্ষণাবেক্ষণের অভাবে গাজীপুর শহরে প্রবেশের প্রধান রাজবাড়ী সড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে। দীর্ঘদিনেও প্রয়োজনীয় সংস্কার না করায় ব্যস্ততম এ সড়কটি দিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে যাত্রীদের।

জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের আওতাধীন প্রায় এক কিলোমিটার এ সড়কটি শিববাড়ী মোড় থেকে রেলক্রসিং হয়ে রাজবাড়ী, জোড়পুকুর পাড়ে গিয়ে মিশেছে। এ সড়কের শিববাড়ী মোড়, গাজীপুর কেন্দ্রীয় মসজিদের সামনে, রেলক্রসিং, কাজী মার্কেট, সিটি গেট, সিটি সুপার মার্কেট ও পোস্ট অফিসের সামনের অংশসহ বিভিন্ন স্থান ভেঙে চুরে গেছে। সড়কের কোনো কোনো স্থানে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে বিশাল খানা-খন্দের সৃষ্টি হয়েছে। রাস্তার কংক্রিট উঠে কাদাপানিতে সয়লাব হয়ে পড়েছে। প্রতিনিয়ত ভাঙাচোরা  এ সড়কে চলাচল করতে গিয়ে বিভিন্ন যানবাহন ছাড়াও নগরবাসী ও পথচারীকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে।

অনেক সময় গর্তে পড়ে যানবাহন আটকে গিয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। পাশাপাশি রেলক্রসিং এলাকা জুড়ে খানাখন্দ থাকায় সেখানেও যানবাহন চলাচলে ব্যাঘাত সৃষ্টি হয়। গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে জনগুরুত্বপূর্ণ এ সড়কটির সংস্কারে তেমন কোনো নজরদারি নেই বলে নগরবাসী অভিযোগ করেছেন।

এ ব্যাপারে গাজীপুর সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী হারুন অর-রশিদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এ সড়কটি গাজীপুর সিটি করপোরেশনের ডিপিপি-১৫১০ এর প্রকল্পের মাধ্যমে উন্নয়ন কাজ চলমান রয়েছে। আশা করা হচ্ছে, অতি শিগগিরই সড়কটি উন্নয়নের জন্য উদ্যোগ গ্রহণ করা হবে।

ইত্তেফাক/এমএএম