রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

নাইক্ষ্যংছড়িতে ভয়াবহ অগ্নিকান্ডে, টমটম গ্রেসসহ পুড়ে গেছে ৭ দোকান

আপডেট : ০৬ নভেম্বর ২০২৩, ১২:৫৭

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার উত্তর বিছামারা কেজি স্কুল গেইট সামনে মকসুদ রহমানের মার্কেটে ভয়াবহ  অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দিবাগত রাত (৬ নভেম্বর) ১টায় এই দুর্ঘটনা ঘটে। এতে ৩টি টমটম গ্রেসসহ ৭ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্ত চায়ের দোকানদার আবদুর রহিম জানান, ‘রাত ১টার দিকে মকসুদ রহমান মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের লেলিহান চারদিকে ছড়িয়ে পড়ে। এলাকাবাসী ও উপজেলার পার্শ্ববর্তী রামু উপজেলার ফায়ার সার্ভিস ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ওই মার্কেটে আমার সহ ৭টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।’

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা সত্যতা নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে এবং কিভাবে আগুনের সুত্রপাত হয়েছে যাচাই করা হচ্ছে। নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ ওসি আবদুল মান্নান জানান, আগুনের খবর পাওয়ার সাথে সাথে পুলিশ সদস্যদের নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার জন্য চেষ্টা করে রামু ফায়ার সার্ভিসের সহযোগিতায় এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আসে। কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে, সেটি এখনও জানা যায়নি। তবে কেউ বলছে বিদুৎতের সার্কিট থেকে এই আগুনের উৎপত্তি।

অন্যদিকে, ক্ষতিগ্রস্ত ভুক্তভোগীরা এবং এলাকাবাসীদের দাবী প্রতি বছর নাইক্ষ্যংছড়ি বিভিন্ন জায়গায় শীত মৌসুম আসার সাথে সাথে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে উপজেলাবাসী দাবী  একটি ফায়ারসার্ভিস ষ্টেশন স্থাপন করা খুবই প্রয়োজন।

ইত্তেফাক/এএম