রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

হাসিবুল হত্যার দ্রুত বিচার চায় ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা 

আপডেট : ০৬ নভেম্বর ২০২৩, ১৯:৩২

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মেধাবী শিক্ষার্থী হাসিবুল ইসলাম হত্যার দ্রুত সুষ্ঠু তদন্তপূর্বক বিচারের দাবি ও সাধারণ শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচিতে পালন করা হয়েছে।

সোমবার (৬ নভেম্বর) বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাবে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ- প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক ফয়জুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ সিরাজুল ইসলাম।

প্রধান অতিথি বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা ও শিক্ষার্থী হাসিবুল হত্যা প্রমাণ করে দেশে বিচারবহির্ভূত হত্যার এক হিড়িক পড়েছে। অন্যদিকে আইন-শৃঙ্খলার চরম অবনতি হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে ঢুকে শিক্ষার্থীদের ওপর হামলা একটি ন্যাক্কারজনক ঘটনা। শিক্ষার্থী হত্যার বিচার হয় না বলেই নির্বিচারে নিরপরাধে আজকে যে কেউ শিক্ষার্থী হত্যার সাহস করতে পারছে। সবশেষ আওয়ামী লীগের শান্তি সমাবেশে নিহত রেজাউল করিম হত্যাকারীদের গ্রেফতার ও বিচার না করায় সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে উঠেছে। 

তিনি আরও বলেন, খাদের কিনারায় অবস্থান করা বর্তমান আওয়ামী সরকার যত দ্রুত ক্ষমতা ছাড়বে তত দ্রুত দেশে শান্তি, শৃঙ্খলা ও জনগণের সরকার প্রতিষ্ঠা হবে। দেশের মানুষ কৃতিত্ববাদী শাসন থেকে মুক্তি পাবে। 

মানববন্ধনের সভাপতি ও ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক ফয়জুল ইসলাম বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর এমন বর্বরোচিত হামলা ও হত্যা দেশের সচেতন শিক্ষার্থী সমাজ মেনে নেবে না। হাসিবুল ইসলামের হত্যার সঙ্গে জড়িতদের সুষ্ঠু তদন্তপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

এ সময় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক আল আমিন সিদ্দিকী, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শেখ মুহাম্মাদ মাহাবুবুর রহমান, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ইমরান হোসাইন নূর, কেন্দ্রীয় অর্থ ও কল্যাণ সম্পাদক গাজী আলী হায়দার, কেন্দ্রীয় কওমী মাদরাসা সম্পাদক হোসাইন আহমেদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য খাইরুল আহসান মারজান ঢাকা ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আমীন মোহাম্মদ, নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের শিক্ষার্থী মাহামুদুল হাসান, বাংলাদেশ ইউনিভার্সিটি এন্ড বিজনেস এন্ড টেকনোলজির খালিদ হাসান এবং জয়নাল আবেদিন, আহসানুল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থী মো. আরিফুল ইসলামসহ অনেকে।

ইত্তেফাক/পিও