মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০২৩, ১৩ অগ্রহায়ণ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

বিশ্বজুড়ে বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় মৃত্যু ২৭৬

আপডেট : ০৮ নভেম্বর ২০২৩, ১৩:২৭

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ২৭৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৪২৯ জন ও সুস্থ হয়েছেন ৪৬ হাজার ৮৮৬ জন। ওয়ার্ল্ডোমিটার (করোনার হিসাব রক্ষক ওয়েবসাইট) থেকে বিষয়টি জানা গেছে।

২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জার্মানিতে। এ সময় দেশটিতে ৭৩ জনের মৃত্যু ও আক্রান্ত হয়েছে ৫ হাজার ৩১৩ জন। অন্যদিকে সবচেয়ে বেশি আক্রান্তের খবর এসেছে রাশিয়ায়। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ১৯১ জন ও মৃত্যু হয়েছে ৬৩ জনের।

যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা মোট ২ হাজার ৮২৫ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের। ব্রাজিলে আক্রান্ত ৬ হাজার ৩৪২ জন এবং ২৫ জন মৃত। পোল্যান্ডে আক্রান্ত ১ হাজার ৬৪২ জন ও ৪ জনের মৃত্যু হয়েছে। কানাডায় আক্রান্ত হয়েছে ১ হাজার ২২৬ জন ও মৃত্যু হয়েছে ২৪ জনের।

একইসময়ে, ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ১০৪ জন এবং ১০ জন মৃত। রোমানিয়ায় আক্রান্ত ২ হাজার ৩৮১ জন ও ৪৩ জনের মৃত্যু। বুলগেরিয়ায় আক্রান্ত হয়েছে ৩০১ জন ও মৃত্যু হয়েছে ৫ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৬৯ কোটি ৭৫ লাখ ২৬ হাজার ৩৮৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে মোট ৬৯ লাখ ৩৫ হাজার ৮৮৮ জনের। মোট সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৯২ লাখ ৩৮ হাজার ৬৪ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

ইত্তেফাক/এমটি/এইচএ