মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বিএনপি নেতারা সহিংসতার দায় স্বীকার করেছে: ডিবিপ্রধান 

আপডেট : ০৮ নভেম্বর ২০২৩, ১৬:১৭

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশীদ বলেছেন, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে প্রধান বিচারপতির বাস ভবনে হামলা, বাসে আগুন দেওয়াসহ সহিংসতার ঘটনায় রিমান্ডে থাকা বিএনপি নেতারা দায় স্বীকার করেছেন। এ ঘটনায় তারা দুঃখও প্রকাশ করেছেন।

বুধবার (৮ নভেম্বর) দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান ডিবিপ্রধান।

পুলিশের হাতে আটক বিএনপির কেন্দ্রীয় নেতাদের সিসিটিভি ফুটেজ ও স্মার্ট টিমের করা ভিডিও দেখানো হয়েছে উল্লেখ করে ডিবিপ্রধান হারুন অর রশীদ বলেন, যেসব কেন্দ্রীয় নেতারা আমাদের কাছে আছেন, তারা প্রথমে বলেছিল, নাশকতা তাদের দলের লোকজন করেনি। তখন আমাদের কাছে থাকা সিসিটিভি ফুটেজ, স্মার্ট টিমের করা ভিডিও তাদেরকে দেখানো হয়েছে। আমরা বলেছি, আপনারা স্টেজে ছিলেন, সমাবেশের নেতৃত্বে ছিলেন। এ ছাড়া ভিডিওতে তারা দেখেছেন, সমাবেশের দিন মঞ্চে থাকা কেন্দ্রীয় নেতারা কে কি করেছেন। সুলতান সালাউদ্দিন কোথায় লাঠি নিয়ে দৌড়াচ্ছেন, রবিউল ইসলাম নয়ন কোথায় আগুন লাগাচ্ছেন। সব কিছু দেখার পরে তারাও দুঃখ প্রকাশ করেছেন। তারা বলছেন, এটা ঠিক হয়নি।

পুলিশের প্রত্যেক সদস্য রাত-দিন ২৪ ঘণ্টা বিভিন্ন এলাকায় টহল দিচ্ছেন। বাসে যাত্রীর ছদ্মবেশে পুলিশ ঘুরছেন। যদি কেউ পুনরায় এ ধরনের ঘটনা ঘটাতে চায়, তাদের কোনো ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ডিবিপ্রধান।

পুলিশ বাহিনীর কাজ হচ্ছে, জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া উল্লেখ করে তিনি বলেন, এসব ঘটনায় (সহিংসতা) যারা জড়িত তাদেরকে ধরিয়ে দিলে পুরস্কার দেওয়া হবে। যা কয়েকদিন আগে আমাদের ডিএমপি কমিশনার ঘোষণা করেছেন। নাশকতাকারীকে ধরিয়ে দিলেই ২০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে।

ইত্তেফাক/ডিডি/এবি