মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০২৩, ১৩ অগ্রহায়ণ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ডেঙ্গুতে আরও ১৭ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৩৪

আপডেট : ০৯ নভেম্বর ২০২৩, ১৯:০৫

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৭ জন মারা গেছেন। হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৭৩৪ জন রোগী। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ১ হাজার ৪৪৯ জন মারা গেলেন।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীদের মধ্যে ২৭১ জন ঢাকা মহানগরে এবং ১৪৬৩ জন দেশের অন্যান্য বিভাগের হাসপাতালে ভর্তি হয়েছেন। 

নতুন রোগীদের নিয়ে এ বছর সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৮৭ হাজার ২৩৯ জন। তাদের মধ্যে ১ লাখ ২ হাজার ৫৯১ জন ঢাকার এবং ১ লাখ ৮৪ হাজার ৬৪৮ জন ঢাকার বাইরের বিভিন্ন জেলার বাসিন্দা। 

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ৬ হাজার ৩৬০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে ১৬৪৯ জন ঢাকায় এবং ৪৭১১ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর সরকারি পরিসংখ্যান গত ২৪ বছরের সব রেকর্ড ভেঙে দিয়েছে। 

ইত্তেফাক/ডিডি/এএএম