রোববার, ০৩ ডিসেম্বর ২০২৩, ১৮ অগ্রহায়ণ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

‘কখনো কখনো নিজের সর্বস্ব দেওয়াটাও বোধহয় যথেষ্ট হয় না’

আপডেট : ২১ নভেম্বর ২০২৩, ১১:০০

এক আসরে একটি দলের সব খেলোয়াড়কে একই সঙ্গে ফর্মে দেখতে পাওয়া সচরাচর হয় না। তবে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে স্বাগতিক ভারত দেখিয়ে দিয়েছে। গোটা আসর দাপিয়ে বেড়িয়েছে। আসরের যে কোনো প্রতিপক্ষকেই যেন হাওয়ায় উড়িয়ে দিয়ে জয় নিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠেছে। তবে শেষ অবধি আর হলো না।

শিরোপা থেকে হাত ছোঁয়া দূরত্বে দাঁড়িয়েও পারল না শিরোপা উঁচিয়ে ধরতে। গত রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটের বড় ব্যবধানে হেরে এক যুগ পর সুযোগ পেয়েও শিরোপা জিততে পারেনি স্বাগতিকরা।

এই হারের পর ভারতীয় ক্রিকেটাররা তাত্ক্ষণিক প্রতিক্রিয়া জানাননি। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে আসেননি কোনো খেলোয়াড়ও (প্রতিনিধি হিসেবে কথা বলেছিলেন কোচ রাহুল দ্রাবিড়)। তবে হারের যন্ত্রণা কি বুকে চেপে রাখা যায়? ধীরে ধীরে সবাই দুঃখ প্রকাশ করতে শুরু করেছে। ভারতীয় তরুণ ব্যাটার তো ফাইনালে হারের কষ্টে বলেই দিলেন যে, ‘কখনো কখনো নিজের সর্বস্ব দেওয়াটাও বোধহয় যথেষ্ট হয় না।’

নিজের ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপের আসরে ঘরের মাঠে গতপরশু ফাইনাল ম্যাচে ব্যাট হাতে নেমেছিলেন শুভমান গিল। তবে গোটা বছর যে ফর্মে তিনি ছিলেন, এই ম্যাচে তেমন কিছুই দেখাতে পারেননি। ব্যর্থ হয়েই সাজঘরে ফিরতে হয়েছিল এই তারকা ক্রিকেটারকে। ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে উইকেটে এসে বেশিক্ষণ থাকতেই পারেননি তিনি। সব মিলিয়ে এই বিশ্বকাপ যে শুভমন গিলের খুব একটা ভালো যায়নি, তা বলাই যায়।

ইত্তেফাক/এএম