বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

গাজায় চলা গণহত্যার প্রতিবাদে ‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্ট

আপডেট : ২২ নভেম্বর ২০২৩, ১৪:১৬

অবরুদ্ধ গাজা উপত্যকায় চলমান গণহত্যার প্রতিবাদ জানাতে আগামী ২৪ নভেম্বর (শুক্রবার) হাতিরঝিল ‘এম্ফি থিয়েটার’ মঞ্চে আয়োজিত হতে যাচ্ছে কনসার্ট টু গাজা ফ্রম ঢাকা। মঙ্গলবার (২১ নভেম্বর) এক বিবৃতিতে কনসার্টের আয়োজক আর্টিস্ট অ্যাগেইনস্ট জেনোসাইড ফ্রন্ট বিষয়টি নিশ্চিত করেছে।

সংবাদমাধ্যম অনুযায়ী বিবৃতিতে বলা হয়, আমরা শিল্পী এবং মানবতাবাদী মানুষরা সবাই এক হয়েছি গাজায় চলা গণহত্যার প্রতিবাদে। আমরা মনে করি, গাজায় যেভাবে ইসরায়েলি বাহিনী গণহত্যা চালাচ্ছে তা অত্যন্ত ঘৃণ্য, অমানবিক। দ্রততম সময়ে গাজায় চলমান গুলি ও বোমাবর্ষণ বন্ধ করা উচিত।

এতে আরো বলা হয়, যুগ যুগ ধরে ফিলিস্তিন রাষ্ট্রের ওপর যে নিপীড়ন চলছে তার প্রতিবাদ আমরা কনসার্ট থেকে জানাতে চাই। টু গাজা ফ্রম ঢাকা মূলত একটি খোলা চিঠি। বাংলাদেশের শিল্পীরা গাজার সাধারণ মানুষকে বলতে চায়, এই যুদ্ধে তারা একা নয়। এছাড়াও এই কনসার্ট থেকে উঠে আসা অর্থ গাজায় পাঠানো হবে বলে জানানো হয়েছে।

কনসার্টে গান গাইবে মাকসুদ ও ঢাকা, আর্ক, এভয়েড রাফা, নেমেসিস, ইন্দালো, মেঘদল, সহজিয়া, কার্নিভাল, হাইওয়ে, হাতিরপুল সেশনস, ফিরোজ জং, মরুভূমি ও মুনফ্লাওয়ার। এছাড়াও অংশ নেবেন শিল্পী মাশা ইসলাম, র‌্যাপার শাফায়েত, আসির আরমান, রেজাউল করিম লেমন, ব্ল্যাক জ্যাং, মুয়িজ মাহফুজ, অভিষেক ভট্টচার্য্য, আহমেদ হাসান সানি। বিশেষ অতিথি থাকবেন সুরকার প্রিন্স মাহমুদ ও গীতিকার লতিফুল ইসলাম শিবলী।

কার্টুনিস্ট মোরশেদ মিশু সময় সংবাদকে জানিয়েছেন, তারা ঢাকা শহরের দেয়ালে দেয়ালে গাজায় গণহত্যার প্রতিবাদে গ্রাফিতি এঁকেছেন।

টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। কিন্তু কেউ বৃহৎ পরিসরে এগিয়ে আসতে চাইলে তার সুযোগ রয়েছে। টিকিট পাওয়া যাচ্ছে গেট সেট রক এর ওয়েবসাইটে।

 

ইত্তেফাক/পিএস