বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ঢিলেঢালা অবরোধে বেড়েছে যান চলাচল

আপডেট : ২২ নভেম্বর ২০২৩, ১৪:২৮

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে সারা দেশে চলছে ৬ষ্ঠ দফায় বিএনপির ডাকা অবরোধ। অবরোধেও রাজধানীর সড়কগুলোতে যান চলাচল চোখে পড়ার মতো। রাস্তায় বেড়েছে মানুষের ভীর। বুধবার (২২ নভেম্বর)নভেম্বর সকাল ৬টা থেকে অবরোধ শুরু হয়।

সরেজমিনে জানা গেছে, সকাল থেকেই রাজধানীর বনানী, মহাখালী, বাংলামটর, কাওরান বাজার, নিউমার্কেট, ধানমন্ডি, গাবতলী ও মিরপুরসহ বিভিন্ন এলাকায় যান চলাচল অনেকটাই স্বাভাবিক। আগের অবরোধের দিনের চেয়ে আজ সড়কগুলোতে যান চলাচলের সঙ্গে জনসমাগমও বেশি দেখা গেছে।

এদিকে রাজধানীতে দূরের যাত্রীর সংখ্যা কম। ঢাকা থেকে দূরপাল্লার বেশিরভাগ বাসই ছাড়ছে না।

একজন ট্রাফিক পুলিশ কর্মকর্তা জানান, অন্যান্য দিনের চেয়ে আজ গাড়ির সংখ্যা বেশি। সকালে একটু কম ছিল, তবে বেলা বাড়ার সঙ্গে গাড়ির সংখ্যা বাড়ছে। অনেক সময় যানজট সামাল দিতে হচ্ছে।

অপরদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২৮ প্লাটুনসহ সারাদেশে ২৩২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। অবরোধে সারাদেশে দূরপাল্লার যাত্রীবাহী বাস, পণ্যবাহী পরিবহন, তেলবাহী পরিবহনসহ অন্যান্য যানবাহন চলাচলের জন্য বিশেষ নিরাপত্তা দিচ্ছে র‍্যাব।

এর আগে সরকারবিরোধী রাজনৈতিক দলগুলো প্রথম দফায় ৩১ অক্টোবর থেকে টানা তিনদিন, ২য় দফায় ৫ নভেম্বর ৪৮ ঘণ্টা, ৩য় দফায় ৮ নভেম্বর ৪৮ ঘণ্টা, ৪র্থ দফায় ১২ নভেম্বর ৪৮ ঘণ্টার অবরোধ পালন করেছে।পঞ্চম দফায় ১৫ নভেম্বর অবরোধ ঘোষণা করা হয়। এরপর ফের ১৯ ও ২০ নভেম্বর ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছিল বিএনপি। বর্তমানে ৬ষ্ঠ দফায় অবরোধ চলছে।

ইত্তেফাক/এফকেবি/এসকে