বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ঢাবির ব্যবস্থাপনা বিভাগের ৫৩তম ‘ম্যানেজমেন্ট ডে’ উদযাপন

আপডেট : ২২ নভেম্বর ২০২৩, ১৬:৪৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজনেস স্টাডিজ অনুষদের ব্যবস্থাপনা বিভাগের ৫৩তম ‘ম্যানেজমেন্ট ডে’ রোববার (১৯শে নভেম্বর) উদযাপিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অডিটোরিয়ামে অনুষ্ঠানটি পালন করা হয়।

বিভাগের ১ হাজার ১০০ শিক্ষার্থীর আনন্দমুখর উপস্থিতিতে বর্ণাঢ্য এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ.এস.এম. মাকসুদ কামাল। বিশেষ অতিথি হিসেবে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মুহাম্মদ আবদুল মঈন ও সম্মানিত অতিথি হিসেবে পল্লী সঞ্চয় ব্যাংক লিমিটেডের সাবেক সিইও জনাব খন্দকার আতাউর রহমান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রফেসর মো. আলী আক্কাস, পরিচালক, এমপিএইচআরএম প্রোগ্রাম এবং ইএমবিএ প্রোগ্রামের পরিচালক ও সমন্বয়কারী অধ্যাপক ড. মোহাম্মদ তৌফিকুল ইসলাম। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেন।

এছাড়াও ব্যবস্থাপনা বিভাগ ও অনুষদের অন্যান্য বিভাগের শিক্ষকরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিভিন্ন সাংস্কৃতিক ও বিনোদনমূলক কার্যক্রমের মধ্য দিয়ে অনুষ্ঠান উদযাপন সম্পন্ন হয়।

অনুষ্ঠানে উপাচার্য মাকসুদ কামাল বলেন, ব্যবস্থাপনা বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের অন্যতম পুরাতন বিভাগ এবং আজও এই বিভাগটি মানব সম্পদ উন্নয়নে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে। উল্লেখ্য যে, প্রায় ৫০ হাজার শিক্ষার্থী এই বিভাগ থেকে স্নাতক পাশ করেছে এবং ব্যবসায়িক ও অন্যান্য ক্ষেত্রে তারা বিজনেস লিডার, ব্যবস্থাপক, নির্বাহী, উদ্যোক্তা ও উচ্চ পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা হিসেবে কাজ করছে। এশীয় অঞ্চলে ব্যবস্থাপনা শিক্ষার প্রধান কেন্দ্র হওয়ার স্বপ্ন নিয়ে বিভাগটি তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে।

ইত্তেফাক/এসএটি