শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ইনফোবিপ ও রবির পার্টনারশিপ চুক্তি

আপডেট : ২৩ নভেম্বর ২০২৩, ২১:২৯

বাংলাদেশের শীর্ষস্থানীয় মোবাইল নেটওয়ার্ক অপারেটর রবির সঙ্গে অংশীদারত্ব চুক্তি করেছে গ্লোবাল ক্লাউড কমিউনিকেশন প্ল্যাটফর্ম ইনফোবিপ। এই পার্টনারশিপের অধীনে রিচ বিজনেস মেসেজিং (আরবিএম) প্রদানের মাধ্যমে বাংলাদেশের গ্রাহকদের কাছে পৌঁছাতে সক্ষম হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গুগলের বার্তা আদানপ্রদানের পরিষেবা আরবিএম। বর্তমানে আরসিএস রয়েছে এমন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই পরিষেবা সহজলভ্য। আজকের এই প্রযুক্তির যুগে ব্যবহারকারীরা নিরবচ্ছিন্ন ব্র্যান্ড অভিজ্ঞতা পাওয়ার জন্য ক্রমবর্ধমানভাবে আরও সমৃদ্ধ বার্তা আদানপ্রদানের অ্যাপ, উন্নত ভিডিও ও ভয়েস পরিষেবা চান। এই পারষ্পরিক সহযোগিতা তুলনামূলক দুর্বল উদ্যোগগুলোকে ইনবক্সে ব্যবহারকারীদের উচ্চ-মানের ছবি, ভিডিও, লিঙ্ক, ফাইলসহ মাল্টিমিডিয়া বার্তা আদানপ্রদানের মাধ্যমে গ্রাহকদের সাথে আরও মিথস্ক্রিয়ামূলক যোগাযোগে সক্ষম করে তুলবে। দৃশ্যত আকর্ষণীয় এই চ্যানেল রিয়েল-টাইম সাপোর্টের পাশাপাশি ব্যবহারকারীর সাথে কথোপকথনে এবং অত্যন্ত ব্যক্তিগত যাত্রা নিশ্চিত করবে।

এছাড়া এটি গ্রাহকের সন্তুষ্টি বাড়াতে, রাজস্ব বাড়াতে এবং ব্র্যান্ডের ব্যবস্থাপনা উন্নত করতে বিভিন্ন সেক্টরে ব্যবসায়ীদের সাহায্য করবে। এই সহযোগিতা বাংলাদেশকে ডিজিটালভাবে আরও সক্রিয় করতে অবদান রাখবে, যা সরকারের ডিজিটাল বাংলাদেশ এবং স্মার্ট বাংলাদেশের ভিশনের সঙ্গে পুরোপুরি একত্রিত হবে।

রবির ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও রাজীব শেঠি বলেছেন, বাংলাদেশের প্রথম অপারেটর হিসেবে আরবিএম চালু করা আমাদের ডিজিটাল যাত্রায় একটি বড় পদক্ষেপ। আমরা আমাদের ব্যবহারকারীদের ক্রমবর্ধমান অভিনব ডিজিটাল সেবার চাহিদা মেটাতে নতুন সম্ভাবনা অন্বেষণ করার জন্য উন্মুখ। এই যাত্রায় ইনফোবিপের সঙ্গে অংশীদার হতে পেরে আমরা আনন্দিত।

রবির ভ্যাস এবং নিউ বিজনেসের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ আরমান সিদ্দিকী বলেন, এই প্লাটফর্মটি ব্র্যান্ডগুলোর সঙ্গে গ্রাহকদের নিবিড় সংযোগ তৈরি করতে, নতুন অভিজ্ঞতার সঙ্গে সেবাগুলো উপভোগ করতে এবং যেকোনো মুহূর্তে তাৎক্ষণিক সহায়তা পেতে সহায়তা করবে।

ইনফোবিপের এশিয়া শাখার ভিপি জিএম হার্সা সোলাঙ্কি বলেন, আমরা নিশ্চিত যে রবির সঙ্গে আমাদের সহযোগিতা বাংলাদেশে এন্টারপ্রাইজ এবং এর গ্রাহকদের ওপর যথেষ্ট প্রভাব ফেলবে। আরবিএম, একটি নেটিভ টেলকো চ্যানেল, ব্যবসায়িক যোগাযোগে বিপ্লব ঘটাতে প্রস্তুত। এসএমএসের পরিপূরক এ পদ্ধতি অতিরিক্ত সুবিধা প্রদান করবে, যার ফলে গ্রাহকের আগ্রহ বৃদ্ধি পায় এবং রূপান্তরের হার বৃদ্ধি পায়।

ইত্তেফাক/এবি