রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই: মুজিবুল হক চুন্নু

আপডেট : ২৩ নভেম্বর ২০২৩, ২২:৩০

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই। জাতীয় পার্টি জি এম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে। আজ বৃহস্পতিবার দুপুরে দলের চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় মিলনায়তনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন। খবর বাসসের।

চুন্নু বলেন, বেগম রওশন এরশাদ আমাদের প্রধান পৃষ্ঠপোষক ও সম্মানের পাত্র। তিনি নির্বাচন করলে তার জন্য আমরা সব ধরনের সহায়তা অব্যাহত রাখবো। তিনি মনোনয়ন ফরম নেওয়ার আগ্রহ ব্যক্ত করেছেন। দলীয় সিদ্ধান্তেই জাতীয় পার্টি নির্বাচনে যাচ্ছে। আমরা নিরপেক্ষ ভোটের একটি পরিবেশ চেয়েছি। নির্বাচন কমিশন ও সরকারের বিভিন্ন মহল আমাদের আশ্বস্ত করেছে। তারা বলেছে, যেকোন মূল্যেই নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখবে। ভোটাররা কেন্দ্রে এসে অবাধে ভোট দিতে পারবেন। এই আশ্বাসের অপেক্ষায় আমাদের নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিতে দেরি হয়েছে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, জাতীয় পার্টি ৩০০ আসনেই নিজস্ব প্রতীক নিয়ে নির্বাচন করবে। কোন জোটে যেতে আমরা নির্বাচন কমিশনকে চিঠি দেইনি। রাজনীতিতে বিভিন্ন কৌশল থাকে। আমরা আমাদের নিজস্ব কৌশল নিয়ে এগিয়ে যাবো। নির্বাচিত হলে নির্বাচনী ব্যবস্থা পরিবর্তন করে আনুপাতিক হারে নির্বাচনের পদ্ধতি বাস্তবায়ন করবো। আমরা চাই নির্বাচনকালীন সময়ে কেউ অনিয়ম করলে নির্বাচন কমিশন যেনো তার বিরুদ্ধে সরাসরি ব্যবস্থা নিতে পারে। নির্বাচন কমিশন যেভাবে সিডিউল ঘোষণা করেছে, তাতে সংলাপের সুযোগ আছে। সবাই এক টেবিলে বসে আলোচনার মাধ্যমে একটি সিদ্ধান্তে আসতে পারবে।

ইত্তেফাক/জেডএইচডি