বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

গল্পটি নারীশক্তির কথা বলবে: বাঁধন

আপডেট : ২৪ নভেম্বর ২০২৩, ১৪:৪৫

‘গল্পটি নারীশক্তির কথা বলবে। রয়েছে থ্রিলারে জমজমাট আয়োজন। তাছাড়া সিনেমার নাম পড়েই বোঝা যাচ্ছে যে, এটি একটি খুনের গল্প। তবে এর পরতে পরতে রয়েছে রহস্য। গল্প নিয়ে এর বেশি কিছু বলবো না। ছবিটির জন্য নিজেকে প্রস্তুত করছি, যাতে নিজের সেরাটা দিতে পারি। শুটিং শেষ করে, মুক্তির আগে বাকি সব অনুভূতি জানাবো।’—নিজের  নতুন সিনেমা গল্প প্রসঙ্গে কথাগুলো বলেন জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

ক’দিন আগেই মুক্তি পায় তার প্রথম বলিউড সিনেমা ‘খুফিয়া’। সিনেমাটি মুক্তির পর বেশ প্রশংসিত হন তিনি। সেই রেশ কটাতে না কাটতেই দেশের সিনেমায় যুক্ত হলেন। জানা গেছে, সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হতে যাওয়া ‘এশা মার্ডার: কর্মফল’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করবেন এই অভিনেত্রী। কপ ক্রিয়েশনস ও বিঞ্জ অ্যাপের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণ করবেন সানী সানোয়ার।

এর আগে বাঁধন একাধিক সাক্ষাত্কারে বলেছেন, দেশের নারী প্রধান গল্পে তেমন কাজ হচ্ছে না। যেখানে তিনি নিজেকে মেলে ধরতে পারবেন। অবশেষে তার আক্ষেপের পালা শেষ হলো। বাঁধন বলেন, ‘আমি পরিচালককে সবসময় বলেছি যে, আপনি কেন বরাবরই পুলিশ হিসেবে একজন ছেলেকে দেখেন? কোনো নারীকে কেন ইনভেস্টিগেটিভ অফিসার হিসেবে দেখেন না? সেনাবাহিনী, নৌবাহিনী আর পুলিশে অনেক নারী কর্মচারী-কর্মকর্তা আছেন। তাদেরও তো চরিত্র আছে। আছে গল্প। সে রকম জায়গা থেকে পরে ভাইয়া এই গল্প ঠিক করেন। এখানে আমি ইনভেস্টিগেটিভ অফিসার হিসাবে অভিনয় করবো। এর আগে আমি পুলিশের চরিত্রে কাজ করিনি। এটা আমার জন্য নতুন একটা অভিজ্ঞতা হবে।’

উল্লেখ্য, এর আগেও ‘রেহানা মরিয়ম নূর’, ‘গুটি’, ‘খুফিয়া’ নারীকেন্দ্রিক সিনেমা ও ওয়েব সিরিজের মাধ্যমে একের পর এক চমক দিয়েছেন আজমেরী হক বাঁধন। সেই ধারাবাহিকতায় এবার নতুন নারী কেন্দ্রিক সিনেমায় মূল ভূমিকায় দেখা যাবে তাকে। মূলত তাকে ঘিরেই সাজানো হয়েছে সিনেমাটির গল্প।

সিনেমাটির বর্তমান অবস্থা প্রসঙ্গে নির্মাতা সানী সানোয়ার জানান, শিগগিরই সিনেমাটি শুটিংফ্লোরে গড়াবে এবং মুক্তির পরিকল্পনা রয়েছে আগামী বছরের রোজার ঈদে। তিনি বলেন, ‘অ্যাকশন থেকে বের হয়ে এবার খুনের রহস্যে ঢুকে গেলাম। ২০০৯ সালে ঘটে যাওয়া এই মামলার তদন্তে আমি নিজে যুক্ত ছিলাম। সেটা নিয়ে সিনেমা বানানোর স্বপ্ন দেখেছিলাম ঢাকা অ্যাটাক মুক্তির পরপরই।’ সিনেমাটিতে বাঁধন ছাড়া আরও অভিনয় করবেন মিশা সওদাগর, শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্তসহ অনেকে।

ইত্তেফাক/এএম

এ সম্পর্কিত আরও পড়ুন