বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

এখনো আক্ষেপে পুড়ছেন শামি

আপডেট : ২৫ নভেম্বর ২০২৩, ১৩:৩৯

ঘরের মাটিতে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপে টানা ১০ ম্যাচ অপরাজিত থেকে ফাইনালে ওঠে স্বাগতিক দেশ ভারত। এতে করে অনেকে তৃতীয় বিশ্বকাপ জয়ের আশায় বুক বেঁধেছিলেন। তবে ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপাজয়ের স্বপ্ন ভঙ্গ হয় ভারতীয়দের। বিশ্বকাপ শেষ হয়েছে ছয় দিন হয়েছে। তবে এখনো সেই হারের আক্ষেপে পুড়ছেন ভারতীয় বোলার মোহাম্মদ শামি।  

সম্প্রতি বিশ্বকাপ ফাইনালে হার নিয়ে কথা বলেন এই পেসার। তার কণ্ঠে শোনা যায় ফাইনালে ভারত ৩০০ রান না করতে পারার আক্ষেপ। শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাত্কারে শামি বলেন, ‘ফাইনালে লড়াই করার মতো রান আমাদের ছিল না। আমরা যদি ৩০০ রান করতে পারতাম। তাহলে সহজেই ডিফেন্স করতে পারতাম। কিন্তু আমি মনে করি না যে কোনো একটি বিষয়কে দায়ী করা ঠিক হবে। দল হিসেবে আমরা কোথায় দাঁড়িয়েছি, সেটা দেখা গুরুত্বপূর্ণ। এক হয়ে কাজ করা গুরুত্বপূর্ণ। কিন্তু আমি একটা কথা বলব, ফাইনালে আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করার মতো রান সংগ্রহ করতে পারিনি।’ 

তবে বিশ্বকাপ জিততে না পারলেও পুরো বিশ্বকাপে বল হাতে উজ্জ্বল ছিলেন মোহাম্মদ শামি। বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে ২৪ উইকেট শিকার করেন এই ভারতীয় ফাস্ট বোলার। বিশ্বকাপে প্রতি উইকেট নিতে গড়ে ১১ রানের কম খরচ করেন তিনি। বিশ্বকাপে তার ইকোনমি ছিল ৫.২৬। যদিও এই আসরের শুরু থেকে একাদশে সুযোগ পাননি এই বোলার।

ইত্তেফাক/জেডএইচ