বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

রোনালদোর গোল দেখে মুগ্ধ সৌদির দর্শক

আপডেট : ২৬ নভেম্বর ২০২৩, ১৩:৫৫

সৌদি আরবের ফুটবল মাঠ কাঁপিয়ে চলেছেন ইউরোপের ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। একের পর গোল করে সৌদি আরবের মানুষের কাছে রোনালদো হয়ে উঠেছেন পছন্দের সেরা তালিকায়। মাঠে গেলে তার গোল মুগ্ধ করে দর্শকদের। পরশু রাতে রিয়াদে অনুষ্ঠিত খেলায় রোনালদোর আল নাসর ৩-০ গোলে হারিয়েছে আল ওখদুদকে। জোড়া গোল করেছেন রোনালদো।

সমর্থকরা এমন দর্শনীয় গোল দেখে হাতবাক। অসাধারণ গোল উপহার দিয়েছেন সিআর সেভেন। ম্যাচের ১৩তম মিনিটেই এগিয়ে যায় আল নাসর। সামি আল নাজি গোল করে প্রথমে এগিয়ে দেন আল নাসরকে। ম্যাচের শেষ দিকে এসে ৩ মিনিটের ব্যবধানে দুই গোল করেন রোনালদো। এই পর্তুগিজ স্ট্রাইকার প্রথম গোল করেন ৭৭ মিনিটে। অ্যালেক্স টেলেসের ক্রস থেকে বল পেয়ে আল ওখদুদের গোলরক্ষক পাওলো ভেতরকে পরাস্ত করেন সিআর সেভেন। পোস্ট থেকে কিছুটা দূরে বল রিসিভ করেন তিনি। এরপর খুব দুরূহ অ্যাঙ্গেল থেকে দুর্দান্ত এক শটে প্রতিপক্ষের জালে বল জড়ান সিআর সেভেন।

সৌদি লিগে ১৩ ম্যাচে ১৫ গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতা পর্তুগালের মহাতারকা। এর পাশাপাশি সাতটি অ্যাসিস্ট করে সর্বোচ্চ অ্যাসিস্টও করেছেন তিনি। শুক্রবার আল ওখদুদদের বিরুদ্ধে জোড়া গোল করেন আল নাসেরের সুপারস্টার। যার মধ্যে একটি প্রায় ৪০ গজ থেকে চোখ ধাঁধানো লং রেঞ্জার। একই সঙ্গে ক্লাব ফুটবলে সর্বাধিক ৫২৭টি গোল করে বিশ্বরেকর্ড গড়লেন তারকা স্ট্রাইকার। বয়স ৩৮ পেরিয়েও থামতেই চাইছেন না রোনালদো। ম্যাচের ৭৭ ও ৮০ মিনিটের মাথায় দুটি গোল করে দলের জয় নিশ্চিত করেন তিনি। 

ইতিমধ্যেই চলতি বছরে ৬১টি গোল করে ফেলেছেন রোনালদো। কাতার বিশ্বকাপের পরই চলতি মৌসুমে সৌদির ক্লাব আল নাসেরে যোগ দেন রোনালদো। পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী সিআর সেভেন এখনো পর্যন্ত আল নাসেরের জার্সিতে ৪২ ম্যাচ খেলে ৩৬ গোল করেছেন। চলতি সৌদি প্রো লিগে ১২ ম্যাচ খেলে মোট ১৪ গোল করেছেন রোনালদো। এর পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলে রোনালদো সবচেয়ে বেশি ম্যাচ জাতীয় দলের হয়ে খেলেছেন। তিনি পর্তুগালের হয়ে এখনও পর্যন্ত ২০৩টি ম্যাচ খেলেছেন, যা রেকর্ড। তিনিই প্রথম ফুটবলার হিসাবে ক্লাব ও দেশ মিলিয়ে সর্বোচ্চ স্তরে ৮০০ গোল করেছেন।  শুক্রবারের  জয়ে আল নাসর উঠে এসেছে টেবিলের দ্বিতীয় স্থানে। ১ পয়েন্ট এগিয়ে আল হিলাল। তারা ম্যাচও খেলেছে একটি কম। ১৪ ম্যাচে আল নাসরের পয়েন্ট ৩৪। ৩৩ ম্যাচে আল হিলালের পয়েন্ট ৩৫।

ইত্তেফাক/জেডএইচ