বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

প্রতিমন্ত্রীকে মনোনয়ন না দেওয়ায় সড়ক অবরোধ, ধাওয়া-পাল্টা ধাওয়া

আপডেট : ২৬ নভেম্বর ২০২৩, ২১:৩০

খুলনা-৩ আসনের সংসদ সদস্য এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হওয়ায় তার কর্মী-সমর্থকরা সড়ক অবরোধ করেছে। রোববার (২৬ নভেম্বর) বিকাল সাড়ে ৪টা থেকে নগরীর খুলনা-যশোর মহাসড়কের রেলিগেটে প্রতিমন্ত্রীর বাসভবনের সন্নিকটে টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ করে তারা। 

বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌঁছেও ক্ষুব্ধ নেতাকর্মীদের সড়ক থেকে সরিয়ে দিতে ব্যর্থ হয়। এ সময় সড়কের দুইপাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। প্রায় দেড়ঘণ্টা সড়কে অবস্থান নেওয়ার পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে স্থানীয় আওয়ামী লীগের শীর্ষ নেতারা ক্ষুব্ধ নেতা-কর্মীদের সড়ক থেকে সরিয়ে নেন।

এদিকে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরীর ফুলবাড়ীগেট এলাকায় মনোনয়ন বঞ্চিত শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ও মনোনয়ন পাওয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেনের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

খানজাহান আলী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন যারা মানেন না-তারা আওয়ামী লীগের কেউ নয়।

রাত পৌঁনে ৯টায় খানজাহান আলী থানার ওসি মো. কামাল হোসেন বলেন, পরিস্থিতি অনেক আগেই স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

ইত্তেফাক/পিও