বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সাত বছর পর আসছে জয়ার ‘পেয়ারার সুবাস’

আপডেট : ২৭ নভেম্বর ২০২৩, ১৮:২৪

সাত বছর পর জটিলতা কাটিয়ে সেন্সর সার্টিফিকেট পেলো অভিনেত্রী জয়া আহসানের ‘পেয়ারার সুবাস’ সিনেমা। নুরুল আলম আতিক পরিচালিত এই সিনেমাটি আগামী বছরের শুরুতে মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে বলে জানা যায়।

সংবাদমাধ্যম অনুযায়ী, সিনেমাটির সেন্সর ছাড়পত্রের খবর নিশ্চিত করে নির্মাতা বলেন, আজকে কিছুক্ষণ আগেই ‘পেয়ারার সুবাস’ সেন্সর সার্টিফিকেট পেল। গত ২৩ নভেম্বর সিনেমাটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে ইস্যু করা হয়েছিল।  যেহেতু এখন আর কোনো বাধা নেই তাই যত দ্রুত সম্ভব দর্শকের সামনে সিনেমাটি নিয়ে আসার চেষ্টা করছি।

নির্মাতা আরও বলেন, ‘সিনেমাটির নির্মাণ অনেক আগে শুরু হয়েছিল। কাজটি করতেও লম্বা সময় চলে গেছে। তা ছাড়া নির্মাণ প্রক্রিয়ায় কিছু জটিলতা থাকার কারণে মুক্তিতে এত সময় লেগে গেছে। তারপর কয়েকবার চেষ্টা করে সিনেমাটি দেখানোর জন্য সেন্সর ছাড়পত্র পেলাম।’

২০১৬ সালে ‘পেয়ারার সুবাস’-এর শুটিং শুরু হয়েছিল। এরপর কয়েক দফায় শুটিং পিছিয়ে, নানা জটিলতা পেরিয়ে ২০২০ সালে এর চিত্রায়ণ শেষ হয়। বাকি থাকে পোস্ট-প্রডাকশন। সেটা শেষ হতে লেগে গেছে আরো তিন বছর।

সিনেমাটিতে জয়া আহসান ছাড়া আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, দিহান, সুষমা সরকার, মাহমুদ, নূর ইমরান মিঠু, মশিউল আলম, জয়িতা মহালনবিশ, আঁখি আফরোজ প্রমুখ।

সিনেমাটি দেশে মুক্তির আগেই রাশিয়ার মস্কো থেকে প্রশংসা কুড়িয়েছে। গত এপ্রিলে অনুষ্ঠিত ৪৫তম ‘মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর মূল প্রতিযোগিতা বিভাগে অংশ নিয়েছিল ‘পেয়ারার সুবাস’। যেই বিভাগে গোটা বিশ্ব থেকে মাত্র ১২টি ছবি স্থান পেয়েছিল। পুরস্কার না পেলেও জয়া অভিনীত ছবিটি ইতিবাচক সাড়া পেয়েছিল।

ইত্তেফাক/পিএস