বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

জিৎ দার সঙ্গে কাজের অভিজ্ঞতা বরাবরই ভালো: মীম

আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ০৮:৫৮

‘ভারতের ৭০০ সিনেমাহলে বাংলা ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে ‘মানুষ’। এটা সত্যি খুশির খবর আমার জন্য। তাছাড়া সিনেমাটি মুক্তির পর দর্শকদের দারুণ প্রতিক্রিয়া পাচ্ছি। এমন সাফল্য ‘মানুষ’ টিমকে গর্বিত করছে। আশা করছি, পুরো সপ্তাহদুড়েই দর্শকরা সিনেমাটি দেখে মুগ্ধ হবে। একজন শিল্পী হিসেবে এটাই আমার তৃপ্তির জায়গা।’—নিজের নতুন সিনেমার দর্শক প্রতিক্রিয়া প্রসঙ্গে জানতে চাইলে কথাগুলো বলেন জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মীম।

সম্প্রতি ভারতে মুক্তি পেয়েছে বাংলাদেশের চলচ্চিত্র পরিচালক সঞ্জয় সমাদ্দার পরিচালিত সিনেমা ‘মানুষ’। এতে প্রধান চরিত্রে আছেন ওপার বাংলার সুপারস্টার জিৎ। সিনেমাটিতে পুলিশ অফিসারের চরিত্রে অনবদ্য অভিনয় করেছেন। এরইমধ্যে সিনেমাটি দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। শুধু তাই নয়, সিনেমাটিতে মন্দিরা চরিত্রে মীমের দুর্দান্ত অভিনয়ও দর্শককে মুগ্ধ করেছে।

মন্দিরা চরিত্রে মীম।

যারা সিনেমাটি দেখছেন মীমের অভিনয়ের প্রশংসা করছেন। এছাড়া সিনেমাটিতে জিতের অভিনয় নিয়েও নতুন করে আলোচনা শুরু হয়েছে। যদিও ‘মানুষ’ মুক্তির সময় কলকাতায় যেতে পারেননি মীম। তবু কলকাতায় তার ভক্ত-দর্শকের কাছ থেকে তিনি বেশ ভালো সাড়া পেয়ে আপ্লুত।

এই সিনেমাটির মাধ্যমে আবারও জিৎ এর সঙ্গে মীমকে পর্দা শেয়ার করতে দেখছেন সিনেপ্রেমীরা। পাশাপাশি ওপার বাংলায় সিনেমায় বাংলাদেশির নির্মাতার সঙ্গে এবারই প্রথম কাজ করেছেন তিনি।

বিদ্যা সিনহা মীম বলেন, সঞ্জয় সমাদ্দার দাদা বাংলাদেশে অনেক ভালো ভালো গল্পের নাটক নির্মাণ করে বেশ প্রশংসা কুড়িয়েছেন। তিনি নির্মাণে মেধার স্বাক্ষর রেখে অ্যাওয়ার্ডও পেয়েছেন। তার নির্মিত ‘মানুষ’ সিনেমাটিতে কাজ করে আমি আনন্দিত। আর জিৎ দা সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। ওনার সঙ্গে কাজের অভিজ্ঞতা বরাবরই ভালো আমার। দারুণ সহযোগিতা পরায়ণ মানুষ তিনি। কাজের সময় বোঝাই যায় না যে, উনি সুপারস্টার।’

এদিকে মানুষ সিনেমার সাফল্যের মাঝেই নিজের নতুন সিনেমা ‘দিগন্তে ফুলের আগুন’ নিয়ে ব্যস্ত সময় পার করছেন মীম। ২০১৮-১৯ সালের সরকারি অনুদান পাওয়া এ সিনেমাটি নির্মাণ করছেন ওয়াহিদ তারেক। এতে মীম শহীদুল্লাহ কায়সারের স্ত্রী পান্না কায়সার, অর্থাৎ জনপ্রিয় অভিনেত্রী শমী কায়সারের মায়ের চরিত্রে অভিনয় করেছেন।

আগামী বছরের শুরুতে সিনেমাটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের সিনেমায় গত বছর আশার আলো দেখায় মীম অভিনীত রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ সিনেমাটি। সব মিলিয়ে দারুণ সময় যাচ্ছে এই অভিনেত্রীর-এ কথা বলার অবকাশ রাখে না।

ইত্তেফাক/এএম

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন