বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

বসুন্ধরা কিংসের শ্বাসরুদ্ধকর জয়

আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ১০:০০

এএফসি কাপ ফুটবলের গ্রুপ পর্বের চতুর্থ ম্যাচে মালদ্বীপের মাজিয়া স্পোর্টসের বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে বসুন্ধরা কিংস। ১০ মিনিটে মালদ্বীপের মাজিয়ার স্পোর্টস ওবেং রিগানের গোলে (১-০) এগিয়ে ছিল। ৭০ মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে ছিল বসুন্ধরা কিংস। ৮০ ও ৮৮ মিনিটে দুই গোল করে পুরো ম্যাচটা ঘুরিয়ে দিয়ে জয় তুলে নিয়েছে।

এই জয়ে কিংস গ্রুপ পর্বে আরো ওপরে উঠে গেল। নকআউট রাউন্ডে ওঠার সুযোগ আরো খুলে গেল। কিংসের মাঠে নিজেদের আন্তর্জাতিক ম্যাচে এখনো হারের মুখ দেখেনি তারা। গতকাল রাতে সেই পথেই যাচ্ছিল কিংস। শেষ ৯ মিনিটে চমক দিয়েছে, ৮০ মিনিটে গোল করে গ্যালারিতে উচ্ছ্বাস ছড়িয়ে দেন উজবেকিস্তানের ডিফেন্ডার ববুরবেক, ১-১।

৮৮ মিনিটে বক্সের বাইরে থেকে দর্শনীয় শট নেন মিগুয়েল। বল বাতাসে ভেসে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে মাজিয়ার জালে জড়িয়ে যায়, ২-১। প্রায় নিশ্চিত হারের মুখ থেকে জয় ছিনিয়ে আনেন উজবেক ডিফেন্ডার ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগুয়েল। খেলার শেষ বাঁশিটা বাজার সঙ্গে সঙ্গে সে কী আনন্দ কিংসের খেলোয়াড়দের মধ্যে। মাঠে ছুটে গিয়ে এক জন আরেক জনকে জড়িয়ে ধরেন।

এই মাজিয়ার বিপক্ষে তাদের নিজেদের মাঠে বসুন্ধরা কিংস ৩-১ গোলে হেরে ঢাকায় ফিরেছিল। এবার মাজিয়া এসেছিল আরো একবার হারাবে বলে। উলটো হেরে এখন ঘরের পথে ফিরবে। তপু, জিকো নেই, ইনজুরির কারণে একাধিক ফুটবলারও নেই। তার পরও ম্যাচটা জিতল। ১১ ডিসেম্বর কিংসের শেষ ম্যাচ ভারতের ওড়িশার বিপক্ষে, জিতলে নকআউটে খেলবে।

ইত্তেফাক/এএম