বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

রানির মা-বাবাকে আটকে রেখেছিলেন নির্মাতা!

আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ১৫:১৩

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী রানি মুখার্জি মানেই একের পর এক সুপারহিট সিনেমা। বিশেষ করে নব্বইয়ের দশকের শেষের দিকে অভিনেত্রী হিসেবে রানি ছিলো খ্যাতির চূড়ায়। তবে অভিনয় দক্ষতার কারণে একাধিক সিনেমার প্রস্তাব পেলেও নিজের জন্য মানানসই চরিত্র না পাওয়ায় একুশ শতকের প্রথম দিকে বেশ মুষড়ে পড়েছিলেন রানি। এমনকি, একের পর এক ছবির প্রস্তাব ফিরিয়েও দিচ্ছিলেন অভিনেত্রী। সেই সময় নাকি তার ওপর আরও চটে গিয়েছিলেন বলিউডের কিংবদন্তি পরিচালক ও প্রযোজক যশ চোপড়া।

আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমেছড়িয়ে পড়েছে রানি মুখার্জির একটি সাক্ষাৎকারের ভিডিও। এতে রানি জানান, একবার নাকি জেদের বশে তার মা-বাবাকেও ঘরে আটকে রেখে দিয়েছিলেন প্রয়াত যশ চোপড়া। ‘মুঝসে দোস্তি করোগে’ সিনেমার পরে প্রায় আট মাস নাকি একটিও সিনেমার প্রস্তাবে সায় দেননি রানি। 

রানি বলেন, ‘আমার মা তো ভেবেছিলেন, আমি পাগল হয়ে গিয়েছি। যেসব সিনেমার প্রস্তাব আসছে, আমি সব গুলোই না বলে দিচ্ছি। বেকার বাড়িতে বসে রয়েছি। আমি তখন নিজেই সিদ্ধান্ত নেওয়া শুরু করে দিয়েছিলাম।’ 

সেই সময় নাকি তার কাছে ‘সাথিয়া’ সিনেমার প্রস্তাব আসে। দক্ষিণী পরিচালক মণি রত্নমের একটি সিনেমার হিন্দি সংস্করণ ‘সাথিয়া’। সেই সিনেমার প্রস্তাবও ফেরানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন রানি। অভিনেত্রীর মা-বাবা যশ চোপড়ার কাছে গিয়েছিলেন রানির সিদ্ধান্ত জানাতে। তখন নাকি রানিকে ফোন করে যশ চোপড়া জানান, ‘সাথিয়া’ সিনেমার জন্য হ্যা বলা পর্যন্ত তিনি তার মা-বাবাকে নিজের ঘরেই আটকে রাখবেন।

শেষ পর্যন্ত যশ চোপড়ার জেদের কাছে মাথা নুইয়েছিলেন রানি। ‘সাথিয়া’ তে বিবেক ওবেরয়ের সঙ্গে জুটি বাঁধেন তিনি। ওই সিনেমা রানির অভিনয় জীবনের অন্যতম সেরা ও সফল কাজের তকমা পেয়েছে। সেই কারণে আজ পর্যন্ত যশ চোপড়ার কাছে কৃতজ্ঞ রানি।

২০১২ সালে প্রয়াত হন বলিউডের এই নামজাদা পরিচালক ও প্রযোজক। ২০১৪ সালে যশ-পুত্র আদিত্য চোপড়ার সঙ্গে গাঁটছড়া বাঁধেন রানি।

 

ইত্তেফাক/পিএস

এ সম্পর্কিত আরও পড়ুন