বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সিরাজগঞ্জ-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হাবিবে মিল্লাত 

আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ১৪:২৫

আওয়ামী লীগ থেকে মনোনয়ন বঞ্চিত হয়ে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসন থেকে স্বতন্ত্র মনোনয়ন সংগ্রহ করলেন বর্তমান সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না।

মঙ্গলবার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। শেষ পর্যন্ত নির্বাচনি মাঠে থাকবেন কিনা সে বিষয়ে তিনি মন্তব্য করতে রাজি হননি।  

তবে বিষয়টি নিশ্চিত করে সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না মঙ্গলবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তিনি যথা সময়ে মনোনয়ন ফরম জমা দিবেন। 

জানা যায়, সিরাজগঞ্জ সদর উপজেলার আংশিক ও কামারখন্দ উপজেলা নিয়ে গঠিত সিরাজগঞ্জ-২ আসন। এ আসন থেকে ২০১৪ সালে নৌকার মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং ২০১৮ সালে পুনরায় নৌকার মনোনয়ন পেয়ে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না। হাবিবে মিল্লাত বিগত সময়ে তার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড ও দলের প্রতি আস্থাশীল হিসেবে আশাবাদী ছিলেন এবারো তিনি দল থেকে মনোনয়ন পাবেন। কিন্তু শেষ পর্যন্ত দ্বাদশ সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে তিনি মনোনয়ন পাননি। আসনটিতে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী।

তিনি ২০০৮ সালে নৌকার মনোনয়ন পেয়ে বিএনপি প্রার্থী রুমানা মাহমুদের কাছে সামান্য ভোটের ব্যবধানে হেরে গিয়েছিলেন।

মঙ্গলবার খোঁজ নিয়ে জানা গেছে, সিরাজগঞ্জ-২ (সদরের আংশিক-কামারখন্দ) আসনে বর্তমান সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে অধ্যাপক ডা. হাবিব মিল্লাত মুন্না, আওয়ামী লীগ মনোনীত ড. জান্নাত আরা হেনরী, জাতীয় পার্টির আমিনুল ইসলাম ঝন্টু, তৃনমূল বিএনপির সোহেল রানা, জাকের পার্টির রুবেল সরকার মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।

ইত্তেফাক/এমএএম