বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

১ মাসে ২০ হাজার বিএনপি নেতাকর্মী গ্রেপ্তার: আইনজীবী ফোরাম

আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ১৮:২১

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের পর থেকে এক মাসে ৮৩৭টি হয়রানিমূলক মামলায় ২০ হাজার ৩২৬ জন বিরোধী দলীয় নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (২৯ নভেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে সংবাদ সম্মেলনে এ দাবি করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

রাজনৈতিক হয়রানিমূলক মিথ্যা মামলায় গ্রেপ্তার সব নেতাকর্মীর মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, গায়েবি মামলায় এ পর্যন্ত ৭৩ হাজার ১২৩ জন বিরোধী দলীয় নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এ সময় আহত হয়েছেন ৮ হাজার ২৪৯ জন নেতাকর্মী। ৩৫টি মামলায় গত তিন মাসে ৬৩৬ জন নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফোরামের সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন, বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূঁইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজলসহ অনেকে। 

ইত্তেফাক/পিও