মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বিএনপি নির্বাচনে না আসলে সর্বহারা পার্টিতে পরিণত হবে: এনামুল হক শামীম

আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ২২:২৮

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, আগুন-সন্ত্রাস, সাংবাদিক ও পুলিশের ওপর হামলা করে ক্ষমতা দখলের স্বপ্ন দেখেছিল বিএনপি। কিন্তু তা হয়নি। বরং বিএনপির মৃত্যু হয়েছে। তারা শুধু পারে আগুন, সন্ত্রাস, জ্বালাও-পোড়াও করতে। বিএনপি নির্বাচনে না আসলে সর্বহারা পার্টিতে পরিণত হবে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বুধবার (২৯ নভেম্বর) শরীয়তপুরে রির্টানিং অফিসারের কার্যালয়ে জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদের কাছে শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বিএনপি এখন সর্বহারা পার্টির দিকে যাচ্ছে। আগের দিনে সর্বহারা পার্টি, কিছু আন্ডারগ্রাউন্ড পার্টি চোরাগুপ্তা হামলাগুলো চালাতো। বিএনপিও এখন সে দিকে যাচ্ছে। বিএনপি এখন মৃত্যুর দিকে এগিয়ে গেছে। হারিয়ে যাওয়ার পথে রয়েছে। ইতিমধ্যেই তারা গণধিকৃত দলে পরিণত হয়েছে।

তিনি বলেন, বিএনপির মধ্যে কোনো গণতন্ত্র নেই। তাই গণতন্ত্র ভেদ করে বিএনপি দেশে অগণতান্ত্রিক একটি সরকার কায়েম করতে চায়। কিন্তু বাংলাদেশের মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনাকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই। বহু ষড়যন্ত্র ও চক্রান্ত পদদলিত করেই বাংলাদেশকে বিশ্বসভায় মর্যাদাপূর্ণ আসনে নিয়ে গেছেন। তাই এদেশের জনগণ পঞ্চমবারের মতো বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ক্ষমতায় আনবে।

উপমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার বদৌলতে আমরা পদ্মা সেতুসহ আরও অনেক মেগাপ্রকল্প বাস্তবায়ন করেছেন। তিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান ও সেই স্বপ্ন বাস্তবায়ন করেন। সরকারের এই মেয়াদে নড়িয়া-সখিপুর তথা শরীয়তপুরের ব্যাপক উন্নয়ন হয়েছে। বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয় হচ্ছে। ফোরলেনের কাজও এগিয়ে যাচ্ছে। পাশাপাশি এখানে এখন আর নদীভাঙন নেই। শরীয়তপুর এখন সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার ক্ষমতায় মেঘনা সেতুর ভিত্তিরপ্রস্তর উদ্বোধন করবেন। শরীয়তপুরকে স্মার্ট জেলা হিসেবে গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর।

এ সময় তার সঙ্গে ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সহ-সভাপতি ওহাব বেপারী, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমুখ।

ইত্তেফাক/এমএএম